১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

দক্ষিণ চীন সাগরে জাহাজ দ্বিখণ্ডিত, ২৪ জনের অধিক নিখোঁজ

দক্ষিণ চীন সাগরে জাহাজ দ্বিখণ্ডিত, ২৪ জনের অধিক নিখোঁজ - ছবি: সংগৃহীত

দক্ষিণ চীন সাগরে তুফানের কবলে পড়ে একটি জাহাজ দ্বিখণ্ডিত হয়েছে। জাহাজ থেকে তিনজনকে উদ্ধার করা হলেও এখন পর্যন্ত ২৪ জনের অধিক নিখোঁজ রয়েছে।

শনিবার জাহাজটি দ্বিখণ্ডিত হওয়ার পর থেকে নিখোঁজ রয়েছে জাহাজে থাকা ২৪-এর অধিক নাবিক। উদ্ধারকরীরা তাদের উদ্ধার অভিযান অব্যাহত রেখেছে বলে জানিয়েছে কর্মকর্তারা।

উদ্ধার কাজে সহযোগিতা নেয়া হচ্ছে বিমান ও হেলিকপ্টার থেকে। বাংলাদেশ সময় বিকেল ৩টার দিকে অন্তত ৩০ নাবিক থেকে তিনজনকে নিরাপদে উদ্ধার করা হয়েছিল।

হংকং গভার্নমেন্ট ফ্লাইং সার্ভিস প্রকাশিত ছবিতে দেখা যাচ্ছে, এক নাবিককে উদ্ধার করে হেলিকপ্টারযোগে নিয়ে যাওয়া হচ্ছে। কারণ, সেখানে বড় বড় ঢেউ ডুবে যাওয়া জাহাজটিতে আছড়ে পড়ছে।

তুফানের আঘাত হানার সময় ইঞ্জিনিয়ারিং জাহাজটি হংকং থেকে ১৬০ নটিক্যাল মাইল (২৯৬ কিলোমিটার) দূরে দক্ষিণ চীন সাগরে অবস্থান করছিল।

ফ্লাইং সার্ভিসের মতে, জাহাজটি পর্যাপ্ত ক্ষতির সম্মুখিন হয়েছে। দ্বিখণ্ডিত জাহাজটিকে পরিত্যক্ত ঘোষণা করেছে সংস্থাটি।

ফ্লাইং সার্ভিস জাহাজটির নাম বা উৎস জানায়নি। এক বিবৃতিতে বলে, নাবিকরা ১১০ কিলোমিটার/ঘণ্টা ৬৮ মাইল প্রতি ঘণ্টা) বেগে বাতাসসহ তীব্র ঝড় চাবা (টাইফুন চাবা) দ্বারা সৃষ্ট সমস্যা নিয়ে আলোচনা করছিলেন।

সরকারি এক বিবৃতিতে বলা হয়েছে, উদ্ধারকৃত তিন নাবিক বাকিদের বিষয়ে বলছে, ‘প্রথম হেলিকপ্টার পৌঁছানোর আগেই হয়তো তারা ঢেউয়ের সাথে ভেসে গেছে।’

শনিবার পরে ঝড়টি চীনের গুয়াংডং প্রদেশের পশ্চিমাঞ্চলে আছড়ে পড়ে। ফ্লাইং সার্ভিস উদ্ধার অভিযানের জন্য দু’টি বিমান এবং চারটি হেলিকপ্টার পাঠিয়েছে

উদ্ধারকারীরা বলছে, তারা উদ্ধার অভিযানের এলাকা বাড়াবে, যেহেতু বড় সংখ্যক মানুষ এখনো নিখোঁজ রয়েছে। এছাড়াও পরিস্থিতি স্বাভাবিক থাকলে তারা রাত পর্যন্ত অভিযান অব্যাহত রাখতে চাই বলেও জানায়।

সূত্র : দ্য গার্ডিয়ান


আরো সংবাদ



premium cement
তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত গোয়ালন্দে প্রবাসীর স্ত্রী-সন্তানকে মারধর, বিচারের দাবিতে মানববন্ধন সিরিয়ায় আইএস-এর হামলায় সরকার সমর্থক ২০ সেনা সদস্য নিহত ফরিদপুরে ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু জনসমর্থনহীন সরকার জনগণের আওয়াজ নির্মমভাবে দমন করে : রিজভী

সকল