২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

যুদ্ধ-সক্ষমতা বাড়ানোর নির্দেশ দিলেন কিম জং উন

যুদ্ধ-সক্ষমতা বাড়ানোর নির্দেশ দিলেন কিম জং উন - ফাইল ছবি

উত্তর কোরিয়ার নেতা কিম জং উন তার দেশের শীর্ষ সেনা কর্মকর্তাদের সাথে গুরুত্বপূর্ণ বৈঠক শেষ করেছেন এবং যুদ্ধ-সক্ষমতা বাড়ানোর নির্দেশ দিয়েছেন।

উত্তর কোরিয়ার সরকারি বার্তা সংস্থা কেসিএনএ’র খবর অনুসারে, কিম জং উন তিন দিনব্যাপী ম্যারাথন বৈঠকে সভাপতিত্ব করেন। বৈঠকে শীর্ষ কর্মকর্তারা একমত হন যে দেশের যুদ্ধ সক্ষমতা বাড়ানোর জন্য ‘সামরিক নিশ্চয়তা’ দিতে হবে। বৈঠকে বিষয়টি তারা অনুমোদন করেছেন।

দক্ষিণ কোরিয়া ও আমেরিকা সম্প্রতি সামরিক মহড়ার মাধ্যমে উত্তর কোরিয়াকে শক্তি প্রদর্শন করেছে। এরপর পিয়ংইয়ং এই বৈঠক করলো। চার বছর আমেরিকা ও দক্ষিণ কোরিয়া প্রথমবারের মতো যৌথ মহড়া চালিয়েছে।

তিন দিনের বৈঠকে উত্তর কোরিয়া তার যুদ্ধ পরিকল্পনায় পরিবর্তন আনে যা অনেকটা দুর্লভ ব্যাপার। এ সম্পর্কে কেসিএএনএ বলেছে, শীর্ষ নেতৃত্ব ফ্রন্টলাইন ইউনিটের জন্য গুরুত্বপূর্ণ সামরিক কর্ম-পরিকল্পনাসহ অপারেশনাল ডিউটি জোরদার করার সিদ্ধান্ত নিয়েছে।

কিম জং উন পুরো সামরিক বাহিনীকে সর্বাত্মকভাবে যুদ্ধ সক্ষমতা বাড়ানোর জন্য আহ্বান জানান। তিনি বলেছেন, শত্রুর যেকোনো তৎপরতা বানচাল ও দেশের মর্যাদা রক্ষার জন্য শক্তিশালী সক্ষমতা থাকা দরকার।


আরো সংবাদ



premium cement
জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ

সকল