০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ৭ জিলহজ ১৪৪৩
`

মাঝ আকাশে ২২ যাত্রী নিয়ে ‘উধাও’ বিমান

মাঝ আকাশে ২২ যাত্রী নিয়ে ‘উধাও’ বিমান - ফাইল ছবি

নেপালে ২২ যাত্রীসহ বিমান নিখোঁজ, যাত্রীদের মধ্যে রয়েছেন চার ভারতীয় ও তিন জাপানি। সকালে ওড়ার পরই যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় বিমানটির সাথে। নেপালের পোখারা থেকে জোমসোমের উদ্দেশে রওনা দিয়েছিল বিমানটি।

নেপালের অভ্যন্তরীণ রুটের এই ফ্লাইটটি পোখরা থেকে জোমসোমের দিকে যাচ্ছিল। তবে ভ্রমণের সময় মাঝ-আকাশেই নিখোঁজ হয় বিমানটি। রোববার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স এবং ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া।

সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানা যায়, সকাল ৯টা ৫৫ মিনিটে রওনা দেয় বিমানটি। ওড়ার কিছু সময়ের মধ্যে বিমানটি রাডারের বাইরে চলে যায়। বিমানটি খুঁজে বের করার জন্য একটি সেনা হেলিকপ্টার পাঠানো হয়েছে। বিমানটি ভেঙে পড়ছে বলে আশঙ্কা করা হচ্ছে।

বিমানটিতে ভারতীয় এবং জাপানি ছাড়াও ২২ জনের মধ্যে তিন বিমানকর্মী এবং স্থানীয় যাত্রীরা ছিলেন বলে জানা গেছে। তবে চারজন ভারতীয় ছাড়া যাত্রীদের বাকি দু’জনকে বিদেশী বললেও তারা আসলে কোন দেশের নাগরিক সেটি এখনো স্পষ্ট নয় বলে জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া।

এক কর্মকর্তা জানিয়েছেন, পোখরা থেকে ১৯ জন যাত্রী নিয়ে ভ্রমণের সময় ৯এন-এইটি বিমানটির সাথে এয়ার ট্র্যাফিক কন্ট্রোলের রোববার সকাল ৯টা ৫৫ মিনিটে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

জোমসোমের জেলা প্রশাসক নেত্র প্রসাদ শর্মা বলেছেন, বিমানটিকে মুস্তাং জেলার জেমসোমের আকাশে দেখা গিয়েছিল এবং তারপরে মাউন্ট ধৌলাগিরির দিকে বিমানটি ঘুরে যায়। এরপরে বিমানটির সাথে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।


আরো সংবাদ


premium cement