২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ভাড়ার টাকা না দেয়ায়, বোর্ডে নাম লিখে রাস্তায় টাঙিয়ে দিলেন বাড়িওয়ালা!

‘রেন্ট ইজ ডিউ’ (ভাড়া বাকি)। - ছবি : সংগৃহীত

বাড়িওয়ালা-ভাড়াটের ঝামেলা হয়নি এমনটা খুব কমই দেখা যায়। দু’পক্ষের মধ্যে ঝামেলার সূত্রপাতের বেশির ভাগটা জুড়ে থাকে ভাড়ার টাকা। অর্থাৎ ভাড়া দিচ্ছেন না ভাড়াটে এমন অভিযোগ বাড়িওয়ালাদের মুখ থেকে হামেশাই শোনা যায়। কোনো বাড়িওয়ালা আইনের দ্বারস্থ হন, কেউ আবার ভাড়াটের সাথে এ নিয়ে দড়ি টানাটানি চালিয়ে যান।

তবে এক বাড়িওয়ালা ভাড়া না পেয়ে যে অভিনব কৌশল নিলেন, নেটমাধ্যমে তা নিয়ে বেশ চর্চা হচ্ছে। অনেক দিন ধরে ভাড়া চেয়ে ক্লান্ত, হতাশ হয়ে পড়েছিলেন আমেরিকার ফ্লোরিডার এক বাড়িওয়ালা।

টাকা আদায় করতে না পেরে তিনি ভাড়াটেদের একটা বড় তালিকা তৈরি করে তা বোর্ডে আটকে বাড়ির বাইরে টাঙিয়ে দেন। তার পাশে লিখে দেন, ‘রেন্ট ইজ ডিউ’ (ভাড়া বাকি)।

পথের মানুষের যাতে চোখে পড়ে বাড়ির সামনে রাস্তার ওপর সেই বোর্ড টাঙিয়ে দেন বাড়িওয়ালা। যে সব ভাড়াটের বকেয়ার পরিমাণ বেশি বোর্ডের তালিকায় লাল কালি দিয়ে তাদের চিহ্নিত করে দিয়েছেন বাড়ির মালিক।

মাস কয়েক আগে এ রকমই একটি ঘটনা প্রকাশ্যে আসে। ভাড়াটে বকেয়া না মেটানোয় এক বাড়িওয়ালা তার বাড়ির সামনে বিশাল বড় হোর্ডিং টাঙিয়ে লিখে দেন, ‘আমার বাড়ির দোতলার ভাড়াটে বকেয়া মেটাচ্ছেন না।’

সূত্র : আনন্দবাজার


আরো সংবাদ



premium cement