২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

লেবাননে সঙ্কটের পর প্রথম নির্বাচনে ভোটগ্রহণ শুরু

- ছবি - সংগৃহীত

লেবানন বহুমাত্রিক সঙ্কটের মুখে পড়ার পর দেশটির প্রথম নির্বাচনে রোববার ভোটগ্রহণ শুরু হয়েছে। জনরোষের মুখে থাকলেও ক্ষমতাসীন এলিট এ নির্বাচনে সুবিধাজনক অবস্থানে রয়েছে বলে ধারণা করা হচ্ছে। খবর এএফপি’র।

খবরে বলা হয়, ২০১৯ সালে সংস্থাপন বিরোধী নজিরবিহীন অস্থিরতার প্রেক্ষাপটে শুরু হওয়া বিরোধী দলের আন্দোলনের জন্য প্রথম পরীক্ষা হচ্ছে এই পার্লামেন্ট নির্বাচন।

এখন পর্যন্ত পর্যবেক্ষকরা নির্বাচনে বড় ধরনের কোনো পরিবর্তন আশা করেন না বলে সতর্ক করে দিয়েছেন। কেননা, দেশটির গতাণুগতিক রক্ষণশীল দলগুলোর হাতেই ক্ষমতা কুক্ষিগত করে রাখার সকল কলকাঠি রয়েছে এবং নির্বাচনী ব্যবস্থাও তাদের অনুকূলে রয়েছে।

দেশটিতে স্থানীয় সময় সকাল ৭টায় ভোট গ্রহণ শুরু হয়েছে। এবারের নির্বাচনে ৩৯ লাখ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন।


আরো সংবাদ



premium cement
আবাহনী-মোহামেডান ম্যাচে মারামারি, মাঠ ছেড়ে উঠে গেল সাদা-কালোরা কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী

সকল