১৭ মে ২০২২
`

শ্রীলঙ্কায় শপথ নিলেন বিক্রমাসিংহের ৪ মন্ত্রী

শ্রীলঙ্কায় শপথ নিলেন বিক্রমাসিংহের চার মন্ত্রী - ছবি : সংগৃহীত

শ্রীলঙ্কার নতুন প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহের সরকারের অধীনে শনিবার চারজন নতুন মন্ত্রী শপথ নিয়েছেন। প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে তাদের শপথবাক্য পাঠ করান।

শ্রীলঙ্কান সংবাদমাধ্যম অনলাইন ডেইলি মিরর এমন তথ্য জানিয়েছে।

নতুন নিয়োগপ্রাপ্ত মন্ত্রীরা হলেন পররাষ্ট্রমন্ত্রী হিসেবে জিএল পেইরিস, জনপ্রশাসন মন্ত্রী হিসেবে দীনেশ গুনবর্ধনে, নগর উন্নয়ন ও আবাসন মন্ত্রীর দায়িত্ব পেয়েছেন প্রসন্ন রানাতুঙ্গা এবং বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রী হিসেবে নিয়োগ পেয়েছেন কাঞ্চনা উইজেসেকারা।

এর আগে দেশটির সাবেক প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে সরকারের মন্ত্রীরা পদত্যাগ করার কয়েক ঘণ্টার মধ্যেই শপথ নিয়েছিলেন নতুন যে চার মন্ত্রী তাদের মধ্যে জিএল পেইরিস এবং দীনেশ গুনবর্ধনেও ছিলেন।

এদিকে শ্রীলঙ্কার বিরোধীদলগুলো বিক্রমাসিংহের সরকারকে মেনে নিচ্ছে না। তারা প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসের পদত্যাগের দাবিতে এখনো রাজপথে বিক্ষোভ-আন্দোলন চালিয়ে যাচ্ছেন।


আরো সংবাদ


premium cement
ফিনল্যান্ড-সুইডেনে সামরিক শক্তি বাড়ালে ন্যাটোকে জবাব : পুতিন সিআরপিএফের দখলে বারানসীর জ্ঞানবাপী মসজিদ চত্বর আগামী জুলাই থেকে ট্রেড লাইসেন্স ছাড়া ব্যবসা করতে দেয়া হবে না : ডিএসসিসি মেয়র ত্রিপুরায় রাতারাতি মুখ্যমন্ত্রী বদল! শেষ রক্ষা হবে কি বিজেপির? সুইডেন ও ফিনল্যান্ডকে ন্যাটোতে দেখতে চায় না তুরস্ক সম্রাটের জামিন স্থগিত চেয়ে হাইকোর্টে দুদকের আবেদন কদমতলীতে গৃহবধূকে গলা টিপে হত্যার অভিযোগ : স্বামীসহ আটক ৪ হজযাত্রীদের পাসপোর্ট সংক্রান্ত জরুরি নির্দেশনা প্রেমের বিয়ের ৮ বছর পর স্ত্রীকে হত্যা, স্বামী গ্রেফতার রূপায়ণ সিটি উত্তরার প্রবেশ সড়ক উদ্বোধন চট্টগ্রাম বিশ্বের বৃহত্তম কার্বন বিপর্যয়ের ঝুঁকিতে

সকল