০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯, ৫ জিলহজ ১৪৪৩
`

মাহিন্দা রাজাপাকসে সহ ৭ জনকে গ্রেফতারের আবেদন


টেম্পল ট্রিজ ও গলে ফেসের শান্তিপূর্ণ বিক্ষোভকারীদের ওপর হামলার ষড়যন্ত্রে জড়িত থাকার অভিযোগে শ্রীলঙ্কায় সাবেক প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসেসহ শীর্ষস্থানীয় সাত নেতা এবং কর্মকর্তাকে গ্রেফতারের অনুরোধ জানিয়ে আদালতে অভিযোগ দায়ের করা হয়েছে। সেনাকা পেরারা নামে এক আইনজীবী কলম্বো ম্যাজিস্ট্রেট আদালতে অভিযোগটি দায়ের করেন।

কলম্বো ফোর্ট ম্যাজিস্ট্রেট থিলিনা গোমেজ ১৭ মে কলম্বো চিফ ম্যাজিস্ট্রেট আদালতে আবেদনটি নেয়ার নির্দেশ দিয়েছেন।

শুক্রবার স্থানীয় সংবাদমাধ্যম ডেইলি মিরর লঙ্কা এ তথ্য নিশ্চিত করেছে।

খবরে বলা হয়েছে, টেম্পল ট্রিস ও গলে ফেসের শান্তিপূর্ণ বিক্ষোভকারীদের ভীতি প্রদর্শন ও আক্রমণে সহায়তার ষড়যন্ত্রে জড়িত থাকা সংক্রান্ত এক মামলায় সাবেক প্রধানমন্ত্রীসহ সাত জনকে গ্রেফতারের জন্য সিআইডি’কে অবিলম্বে নির্দেশ দিতে কলম্বো ম্যাজিস্ট্রেট আদালতে ব্যক্তিগত অভিযোগ দায়ের করেছেন অ্যাটর্নি সেনাকা পেরারা।

আবেদনে সদ্য সাবেক প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে, লঙ্কান সংসদ সদস্য জনস্টন ফার্নান্দো, সঞ্জিওয়া এদিরিমান্নে, সানাৎ নিশান্থা, মোরাতুওয়া পৌরসভার চেয়ারম্যান সামান লাল ফার্নান্দো, পশ্চিম প্রদেশের দায়িত্বে থাকা সিনিয়র ডিআইজি দেশবন্ধু টেনাকুন এবং আইজিপি চন্দনা বিক্রমেরত্নেকে বিবাদী করা করা হয়েছে।

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস


আরো সংবাদ


premium cement
আবারো ব্যাংকক গেলেন রওশন এরশাদ ব্যবসায়ীর মৃত্যু : হেনোলাক্সের মালিক ও স্ত্রীর বিরুদ্ধে মামলা রংপুরে ড্রাম-ট্রাকের ধাক্কায় অটোরিকশা বিধ্বস্ত, হতাহত ৫ ঢাবিতে ভর্তির স্বপ্ন অধরাই রয়ে গেলো... বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর নাইকো মামলা : খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ২ আগস্ট ‘মরার ওপর খাঁড়ার ঘা’ আমিরাতে বেড়াতে যাওয়া এক বাংলাদেশীর মৃত্যু, লাশ আসছে দেশে ঢাবি ‘ঘ’ ইউনিটের ফল প্রকাশ, পাসের হার ৮.৫৮ শতাংশ নোয়াখালীতে আশ্রয়ণ থেকে পালানো ৯ রোহিঙ্গা আটক আদর্শ মানুষ গড়তে ইসলামী শিক্ষা বাধ্যতামূলক করুন, কারাবন্দি আলেমদের মুক্তি দিন : ড. মাসুদ

সকল