২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

‘তালেবান সরকার ইরানের সাথে সম্পর্ক শক্তিশালী করতে চায়’

সাবেক আফগান প্রেসিডেন্ট হামিদ কারজাই - ছবি : সংগৃহীত

আফগানিস্তানের ক্ষমতাসীন অন্তর্বর্তী তালেবান সরকার ইরানের সাথে সম্পর্ক শক্তিশালী করতে চায় বলে জানিয়েছেন সাবেক আফগান প্রেসিডেন্ট হামিদ কারজাই।

তিনি গতকাল (রোববার) কাবুলে নিযুক্ত ইরানের উপ রাষ্ট্রদূত সাইয়্যেদ হাসান মোরতাজাভির সাথে সাক্ষাতে একথা জানান।

তিনি ইরান-আফগানিস্তান সীমান্তের কোথাও কোথাও সীমিত কিছু সংঘর্ষের কথা উল্লেখ করে বলেন, আফগানিস্তানের ক্ষমতাসীনদের আচরণ থেকে আমি যা বুঝি তাতে তাদের মধ্যে ইরানের সাথে সংঘাতে যাওয়ার কোনো ইচ্ছা দেখি না।

হামিদ কারজাই বলেন, তালেবান সরকার বরং ইরানের সাথে সুপ্রতিবেশীসুলভ আচরণ করতে এবং তেহরানের সাথে সম্পর্ক শক্তিশালী করতে আগ্রহী।

সাবেক আফগান প্রেসিডেন্ট বলেন, তালেবানের ভেতরে এমন কিছু দুষ্টচক্র থাকতে পারে যারা দু’দেশের সীমান্ত সংঘাত বাধিয়ে দ্বিপক্ষীয় সম্পর্ককে ক্ষতিগ্রস্ত করতে চায়। এ ব্যাপার দু’দেশের শীর্ষ নেতৃত্বকে সতর্ক থাকতে হবে।

সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
কলিং ভিসায় প্রতারণার শিকার হয়ে দেশে ফেরার সময় মারা গেল মালয়েশিয়া প্রবাসী নারায়ণগঞ্জ যুবদলের সদস্য সচিবকে আটকের অভিযোগ হাতিয়া-সন্দ্বীপ চ্যানেলে কার্গো জাহাজডুবি : একজন নিখোঁজ, ১১ জন উদ্ধার হঠাৎ অবসরের ঘোষণা পাকিস্তানের সাবেক অধিনায়কের বগুড়ায় গ্যাসের চুলার আগুনে বৃদ্ধা নিহত বগুড়ায় ধানের জমিতে পানি সেচ দেয়া নিয়ে খুন জিআই স্বীকৃতির সাথে গুণগত মানের দিকেও নজর দিতে হবে : শিল্পমন্ত্রী অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ সখীপুরে সাবেক ও বর্তমান এমপির সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ তীব্র গরমের জন্য আওয়ামী লীগ সরকার অন্যতম দায়ী : মির্জা আব্বাস সৈয়দপুরে জামায়াতের উদ্যোগে সালাতুল ইসতিসকার নামাজ আদায়

সকল