১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

শীতকালীন অলিম্পিক্সে 'হস্তক্ষেপ' বন্ধের দাবি চীনের

শীতকালীন অলিম্পিক্সে 'হস্তক্ষেপ' বন্ধের দাবি চীনের - ছবি : সংগৃহীত

চীন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে অভিযোগ করেছে যে তারা বেইজিং শীতকালীন অলিম্পিক্সয়ে 'হস্তক্ষেপ' করছে এবং তা বন্ধ করার দাবি জানিয়েছে।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেনের সাথে বৃহস্পতিবার একটি টেলিফোন কলের পরে চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই এক বিবৃতিতে বলেন ‘এই মুহূর্তে সবচেয়ে জরুরি হচ্ছে বেইজিং শীতকালীন অলিম্পিক্সংয়ে যুক্তরাষ্ট্রের হস্তক্ষেপ বন্ধ করা উচিত।’

ওয়াংয়ের উদ্ধৃতি দিয়ে বলা হয়েছে যে যুক্তরাষ্ট্র ক্রমাগত চীনের প্রতি ভুল শব্দ প্রয়োগ করে এবং চীনের প্রতি তাদের ভুল পদক্ষেপ গ্রহণ করে যা দুই দেশের মধ্যে সম্পর্কের ক্ষেত্রে নতুন দ্বন্দ্ব সৃষ্টি করে।

চীন যে হস্তক্ষেপের অভিযোগ করছে সেটা সম্ভবত গেমসের তথাকথিত কূটনৈতিক বয়কটের দিকেই ইঙ্গিত করে। এই খেলা আগামী সপ্তাহে থেকে শুরু হতে যাচ্ছে।


আরো সংবাদ



premium cement
কিমিচের একমাত্র গোলে আর্সেনালকে পরাজিত করে সেমিফাইনালে বায়ার্ন বিরোধী দলকে ভাঙতে ষড়যন্ত্র করছে সরকার : ড. মঈন খান মোস্তাফিজের বিকল্প ভাবছে চেন্নাই, দলে ভিড়িয়েছে এক ইংলিশ পেসার বিদেশ যাওয়া হলো না আশরাফুলের, বাসচাপায় মামাসহ নিহত ‘সন্ত্রাসীদের ঘরে ঢুকে মারা’ বিষয়ে নরেন্দ্র মোদির মন্তব্য নিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিক্রিয়া মাতৃভূমি রক্ষা করা আমাদের প্রধান কর্তব্য : সেনাপ্রধান ব্রিটিশ হাই কমিশনারের সাথে বিএনপি নেতাদের বৈঠক ১ হাজার টাকার জন্য পেশাদার ছিনতাইকারীরা খুন করে ভ্যানচালক হারুনকে দেশের মানুষ পরিবর্তন চায় : মতিউর রহমান আকন্দ টানা ১১ জয়ে ডিপিএলের প্রথম পর্ব শেষ করলো আবাহনী দেশে করোনায় আরো একজনের মৃত্যু

সকল