২০ মে ২০২২, ০৬ জৈষ্ঠ ১৪২৯,
`

শীতকালীন অলিম্পিক্সে 'হস্তক্ষেপ' বন্ধের দাবি চীনের

শীতকালীন অলিম্পিক্সে 'হস্তক্ষেপ' বন্ধের দাবি চীনের - ছবি : সংগৃহীত

চীন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে অভিযোগ করেছে যে তারা বেইজিং শীতকালীন অলিম্পিক্সয়ে 'হস্তক্ষেপ' করছে এবং তা বন্ধ করার দাবি জানিয়েছে।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেনের সাথে বৃহস্পতিবার একটি টেলিফোন কলের পরে চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই এক বিবৃতিতে বলেন ‘এই মুহূর্তে সবচেয়ে জরুরি হচ্ছে বেইজিং শীতকালীন অলিম্পিক্সংয়ে যুক্তরাষ্ট্রের হস্তক্ষেপ বন্ধ করা উচিত।’

ওয়াংয়ের উদ্ধৃতি দিয়ে বলা হয়েছে যে যুক্তরাষ্ট্র ক্রমাগত চীনের প্রতি ভুল শব্দ প্রয়োগ করে এবং চীনের প্রতি তাদের ভুল পদক্ষেপ গ্রহণ করে যা দুই দেশের মধ্যে সম্পর্কের ক্ষেত্রে নতুন দ্বন্দ্ব সৃষ্টি করে।

চীন যে হস্তক্ষেপের অভিযোগ করছে সেটা সম্ভবত গেমসের তথাকথিত কূটনৈতিক বয়কটের দিকেই ইঙ্গিত করে। এই খেলা আগামী সপ্তাহে থেকে শুরু হতে যাচ্ছে।


আরো সংবাদ


premium cement
সবুজ পাতার ফাঁকে উঁকি দিচ্ছে রক্তবর্ণা জামরুল ইউক্রেনের জন্য আরো সামরিক তহবিল যোগান দিচ্ছে যুক্তরাষ্ট্র রুশ-মার্কিন শীর্ষ জেনারেলদের ফোনালাপ : পেন্টাগন সিলেটে ভারী বৃষ্টিপাতে পরিস্থিতির আরো অবনতি আমরা ওবায়দুল কাদেরের কথার গুরুত্ব দেই না : মির্জা ফখরুল চাঁদপুরে সড়ক দুর্ঘটনায় প্রাথমিক শিক্ষক নিয়োগের ২ পরীক্ষার্থী নিহত পুলিশের কব্জি বিচ্ছিন্ন : মূল আসামি গুলিবিদ্ধ অবস্থায় গ্রেফতার লালমোহনে ইউপি নির্বাচন : চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন স্বামী-স্ত্রী-ভাই শিগগিরই বাংলাদেশ-ভারত ট্রেন চলাচল শুরু সমকাম সমর্থনের ম্যাচ না খেলে প্রশংসায় ভাসছেন সেনিগালীয় ফুটবলার ৫-১১ বছরের শিশুদের ফাইজারের বুস্টার ডোজ দেয়ার আহ্বান সিডিসির

সকল