২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

শীতকালীন অলিম্পিক্সে 'হস্তক্ষেপ' বন্ধের দাবি চীনের

শীতকালীন অলিম্পিক্সে 'হস্তক্ষেপ' বন্ধের দাবি চীনের - ছবি : সংগৃহীত

চীন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে অভিযোগ করেছে যে তারা বেইজিং শীতকালীন অলিম্পিক্সয়ে 'হস্তক্ষেপ' করছে এবং তা বন্ধ করার দাবি জানিয়েছে।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেনের সাথে বৃহস্পতিবার একটি টেলিফোন কলের পরে চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই এক বিবৃতিতে বলেন ‘এই মুহূর্তে সবচেয়ে জরুরি হচ্ছে বেইজিং শীতকালীন অলিম্পিক্সংয়ে যুক্তরাষ্ট্রের হস্তক্ষেপ বন্ধ করা উচিত।’

ওয়াংয়ের উদ্ধৃতি দিয়ে বলা হয়েছে যে যুক্তরাষ্ট্র ক্রমাগত চীনের প্রতি ভুল শব্দ প্রয়োগ করে এবং চীনের প্রতি তাদের ভুল পদক্ষেপ গ্রহণ করে যা দুই দেশের মধ্যে সম্পর্কের ক্ষেত্রে নতুন দ্বন্দ্ব সৃষ্টি করে।

চীন যে হস্তক্ষেপের অভিযোগ করছে সেটা সম্ভবত গেমসের তথাকথিত কূটনৈতিক বয়কটের দিকেই ইঙ্গিত করে। এই খেলা আগামী সপ্তাহে থেকে শুরু হতে যাচ্ছে।


আরো সংবাদ



premium cement
সংলাপের মাধ্যমে বিরোধ নিষ্পত্তি করুন, যুদ্ধকে ‘না’ বলুন টি-টোয়েন্টি বিশ্বকাপের দূত হলেন উসাইন বোল্ট ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৭ বাংলাদেশে নতুন করে বাড়ছে ম্যালেরিয়া আক্রান্তের সংখ্যা হিট অ্যালার্ট নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা ভান্ডারিয়ায় পিকআপ চাপায় বৃদ্ধ নিহত হোচট খেল লিভারপুল, পিছিয়ে গেল শিরোপা দৌড়ে যোদ্ধাদের দেখতে প্রকাশ্যে এলেন হামাস নেতা সিনওয়ার! ফের পন্থ ঝড়, ঘরের মাঠে গুজরাটকে হারাল দিল্লি ইউক্রেনকে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র দিয়েছে যুক্তরাষ্ট্র গ্রেফতারের পর যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে ফিলিস্তিনপন্থীদের বিক্ষোভ আরো বেড়েছে

সকল