১৭ মে ২০২২, ০৩ জৈষ্ঠ ১৪২৯, ১৫ শাওয়াল ১৪৪৩
`
পাইলটসহ আহত ৭

দক্ষিণ চীন সাগরে গিয়ে মার্কিন এফ-৩৫ বিধ্বস্ত

-

দক্ষিণ চীন সাগরে টান টান উত্তেজনার মধ্যে আমেরিকার একটি এফ-৩৫ যুদ্ধবিমান বিধ্বস্ত হয়ে সাত মার্কিন সেনা আহত হয়েছেন।

মার্কিন নৌবাহিনী জানিয়েছে, রুটিন মহড়ার সময় সেখানে ওই যুদ্ধবিমানটি ভেঙে পড়েছে।

ঠিক কী কারণে এ দুর্ঘটনা ঘটেছে, তা নিয়ে তদন্ত শুরু করেছে আমেরিকার নৌবাহিনী।

সোমবার এফ-৩৫ যুদ্ধবিমানটি অবতরণের সময় বিধ্বস্ত হয়। এ সময় পাইলট দ্রুত প্যারাস্যুট নিয়ে ঝাঁপিয়ে পড়েন। পরে তাকে গুরুতর আহতাবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়।

যুদ্ধবিমানটি দক্ষিণ চীনে অবস্থানরত মার্কিন বিমানবাহী যুদ্ধজাহাজ ইউএসএস কার্ল ভিনসনের ওপর বিধ্বস্ত হয়। এতে আরও ছয় মার্কিন নৌ-সেনা আহত হন।

সংকটাপন্ন অবস্থায় তিন সেনাকে ফিলিপাইনের রাজধানী ম্যানিলার একটি হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

মার্কিন নৌবাহিনীর পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে- দক্ষিণ চীন সাগরে রুটিন মহড়ায় গিয়ে সমস্যার মুখোমুখি হয় যুদ্ধবিমানটি। এ বিষয়ে তদন্ত করা হচ্ছে বলেও বিবৃতিতে বলা হয়।

দক্ষিণ চীন সাগরে নিজেদের কর্তৃত্ব ধরে রাখতে সব রকম চেষ্টা চালাচ্ছে বেইজিং। কিন্তু আমেরিকা এ ক্ষেত্রে নানাভাবে বাধা সৃষ্টির চেষ্টা করছে।

সূত্র : পার্সটুডে


আরো সংবাদ


premium cement
রাশিয়ার সাথে উত্তেজনার মধ্যেই যুক্তরাষ্ট্রের হাইপারসনিক অস্ত্রের পরীক্ষা রাম মন্দির মামলায় হিন্দুদের পক্ষের সেই নরসিমা জ্ঞানবাপী মামলার বিচারপতি ন্যাটো জোটের সদস্য হওয়ার পক্ষে ভোট দিল ফিনল্যান্ড গাছের ডাল মাথায় পড়ে স্কুলছাত্রের মৃত্যু বিরামপুরে ট্রেনে কাটা পড়ে নারী নিহত পদ্মা সেতুতে ফেরির তুলনায় টোল দেড়গুণ ফরিদপুরে উদ্ধার হওয়া বস্তাবন্দী যুবতির লাশের পরিচয় মিলেছে শ্রীলঙ্কায় ২২ এমপি ও সাবেক মন্ত্রীকে গ্রেফতারের নির্দেশ কাশ্মীর নিয়ে ভারত-ওআইসি তীব্র বিরোধ ‘ইসলামপ্রিয় নেতৃত্বের ঐক্যবদ্ধ অবস্থানকে ভয় পায় সরকার’ অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে যেভাবে সব হারালো যুবকটি

সকল