১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

হাসপাতালে ভর্তি মাহাথির মোহাম্মদ

মাহাথির মোহাম্মদ - ছবি : সংগৃহীত

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। শনিবার তার এক মুখপাত্র এই তথ্য জানান।

তিনি বলেন, মাহাথির মোহাম্মদকে মালয়েশিয়ার ন্যাশনাল হার্ট ইন্সটিটিউটের কার্ডিয়াক কেয়ার ইউনিটে ভর্তি করানো হয়েছে।

তবে এর বেশি বিস্তারিত কোনো তথ্যই জানাননি তিনি।

৯৬ বছর বয়সী সাবেক এই প্রধানমন্ত্রী চলতি বছর দ্বিতীয়বারের মতো হাসপাতালে ভর্তি হয়েছেন। এর আগে গত ৭ জুন হৃদরোগের নিয়মিত চেকআপে হাসপাতালে গিয়ে ভর্তি হন। পরে স্বাস্থ্যগত উন্নতির পর তাকে ১৩ জানুয়ারি হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়।

তার আগে গত বছরের ডিসেম্বরেও হৃদরোগের জটিলতায় হাসপাতালে ভর্তি ছিলেন মাহাথির মোহাম্মদ।

বর্তমানেও মালয়েশিয়ার পার্লামেন্টের সদস্য হিসেবে দায়িত্ব পালন করা এই নেতার হদরোগের দীর্ঘ ইতিহাস রয়েছে। এর আগে ১৯৮৯ সালে একবার ও ২০০৬ সালে দুই বার তিনি হৃদরোগে আক্রান্ত হন।

দুই ভিন্ন মেয়াদে প্রায় ২৪ বছর মালয়েশিয়ার প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন মাহাথির মোহাম্মদ।

সূত্র : রয়টার্স ও দ্য স্ট্রেইটস টাইমস


আরো সংবাদ



premium cement
চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫ ‘ব্যাংকিং খাতের লুটপাটের সাথে সরকারের এমপি-মন্ত্রী-সুবিধাবাদী আমলারা জড়িত’

সকল