২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

৩০ বছর ইউরোপে মাদক পাচার করে আর্মেনিয়া ও ইরান : আজারবাইজান

আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভ - ছবি : সংগৃহীত

আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভ বলেছেন, আজারবাইজানের কারাবাখ অঞ্চল দিয়ে ৩০ বছর ধরে ইউরোপে মাদক পাচার করত আর্মেনিয়া ও ইরান। তিনি বলেন, ইউরোপে মাদক পাচারে ইরান সরাসরি যুক্ত না হলেও আর্মেনিয়াকে সহায়তা করত। শুক্রবার আজারবাইজানের প্রেসিডেন্ট এমন কথা বলেছিলেন বলে জানিয়েছে ইয়েনি শাফাক।

কমনওয়েলথ অব ইন্ডিপেন্ডেন্ট স্টেট সংস্থার সদস্য দেশগুলোর রাষ্ট্রপ্রধানদের সভায় আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভ এক বিবৃতিতে বলেন, আজারবাইজান কর্তৃপক্ষ ইরান থেকে আর্মেনিয়ায় মাদক পাচার বন্ধ করেছে। এ মাদকগুলো পরে আর্মেনিয়া হয়ে ইউরোপে চলে যেত। এসব মাদক পাচারের কর্মকাণ্ড পরিচালিত হতো আজারবাইজানের কারাবাখ অঞ্চলের জাবরাইল এলাকা দিয়ে।

তিনি আরো বলেন, আগের বছরগুলোর তুলনায় এখন ইরান-আজারবাইজান সীমান্তে দ্বিগুণ পরিমাণ মাদকদ্রব্য বাজেয়াপ্ত করা হয়েছে। এ ঘটনায় এ বিষয়টি প্রমাণিত হয় যে এর আগের ৩০ বছরে ইরানের সহায়তায় আর্মেনিয়া বিভিন্ন ইউরোপীয় রাষ্ট্রে মাদক পাচার করত। মূলত, আজারবাইজানের কারাবাখ অঞ্চল দিয়ে ইউরোপে মাদক পাচার করা হতো।

সূত্র : ইয়েনি শাফাক


আরো সংবাদ



premium cement
জিম্বাবুয়ে সিরিজের শুরুতে না থাকার কারণ জানালেন সাকিব ঝালকাঠিতে গ্রাম আদালত কার্যক্রম পরিদর্শনে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল চুয়াডাঙ্গায় বাতাসে আগুনের হল্কা : গলে যাচ্ছে সড়কের পিচ বৃষ্টির নামাজ আদায়ের নিয়ম আজও স্বর্ণের দাম ভরিতে ৬৩০ টাকা কমেছে শিক্ষাপ্রতিষ্ঠান ২৮ এপ্রিল খুলে দেয়ার প্রস্তুতি, ক্লাস চলবে শনিবারও মিরসরাইয়ে জুস খাইয়ে অজ্ঞান করে লুট, মূল হোতা গ্রেফতার বৃষ্টি কামনায় ঈশ্বরগঞ্জে জামায়াতে ইসলামীর ইসতিসকার নামাজ আদায় কুবিতে আল্টিমেটামের পর ভিসির কার্যালয়ে তালা ঝুলাল শিক্ষক সমিতি সাজেকে সড়ক দুর্ঘটনায় ৫ শ্রমিক নিহতের খবরে ঈশ্বরগঞ্জে শোক দুর্যোগে এশিয়ায় সবচেয়ে বেশি মৃত্যু কেন বাংলাদেশে?

সকল