১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

অন্যের পাসপোর্টে ভ্যাকসিন, মালয়েশিয়ায় ১ বাংলাদেশীর ৯ মাস কারাদণ্ড

অন্যের পাসপোর্টে ভ্যাকসিন, মালয়েশিয়ায় ১ বাংলাদেশীর ৯ মাস কারাদণ্ড - নয়া দিগন্ত

মালয়েশিয়ায় আরেকজনের পাসপোর্টের নাম্বার দিয়ে করোনা ভ্যাকসিন নিতে গিয়ে জালিয়াতির কারণে গ্রেফতার হন বাংলাদেশী যুবক মো: সাদ্দাম হোসেন। পাসপোর্ট নং BY0934943।

অভিযুক্ত সাদ্দাম হোসেনকে পুলিশ ২৪ সেপ্টেম্বর সকালে আদালতে হাজির করলে বিচারকের কাছে তিনি তার দোষ স্বীকার করেন। আদালত তাকে ৯ মাসের কারাদণ্ড প্রদান করেন। দুপুরে দেশটির জাতীয় দৈনিক বেরিতা হারিয়ান এক প্রতিবেদনে এই তথ্য প্রকাশ করেছে।

পত্রিকাটি আরো জানায়, সাদ্দাম হোসেন আরেক বাংলাদেশী প্রবাসী মো: হেলাল মিয়ার পাসপোর্ট দিয়ে টিকা নিবন্ধন করার অনলাইন এ্যাপ Mysejahtera এ ভ্যাকসিনের আবেদন করেন। গত ১৩ সেপ্টেম্বর সকাল ১০টায় ইউনিভার্সিটি ইসলাম মালয়েশিয়া (ইউএসআইএম) সেন্টারে গিয়ে ভ্যাকসিন গ্রহণ করার সময় হাতে নাতে ধরা পড়েন। পরে পুলিশ দেশটির আইনের ৪১৯ ধারায় তার বিরুদ্ধে চার্জ গঠন করে আদালতে হাজির করলে ডেপুটি পাবলিক প্রসিকিউটর নুরুল মুহাইমিন মোহাম্মাদ আজমান তাকে এই কারাদণ্ড দেন।

এ সময় অভিযুক্ত সাদ্দামের পক্ষে কোনো আইনজীবী ছিলেন না। আসামিকে যেদিন গ্রেফতার করা হয়েছে সেদিন থেকে তার কারাদণ্ডের হিসেব ধরা হবে।

উল্লেখ্য, মালয়েশিয়ায় করোনা মহামারী রোধে গণহারে বিনামূল্যে ভ্যাকসিন দেয়া হচ্ছে। যারা অভিবাসী কর্মী রয়েছেন তাদেরকে বলা হয়েছে শুধু পাসপোর্ট থাকলেই বৈধ ও অবৈধ সকল প্রবাসীকে বিনামূল্যে ভ্যাকসিন দেয়া হবে। ভ্যাকসিন গ্রহণ করার জন্য ভিসা বা পারমিটের প্রয়োজন নেই।

দেখুন:

আরো সংবাদ



premium cement
মোরেলগঞ্জে সৎভাইকে কুপিয়ে হত্যা দুবাই পানিতে তলিয়ে যাওয়ার কারণ কি কৃত্রিম বৃষ্টি ঝরানো? এ দেশের ঘরে ঘরে ইসলামের দাওয়াত পৌঁছে দিতে হবে : ডাঃ শফিকুর রহমান পিছিয়েছে ডি মারিয়ার বাংলাদেশে আসার সময় ইরানে হামলা : ইস্ফাহান কেন টার্গেট? মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান

সকল