২২ সেপ্টেম্বর ২০২১, ০৭ আশ্বিন ১৪২৮, ১৪ সফর ১৪৪৩ হিজরি
`

এশিয়ায় ফের লাগামছাড়া করোনা, কড়া বিধি জারি ভিয়েতনাম ও থাইল্যান্ডে

এশিয়ায় ফের লাগামছাড়া করোনা, কড়া বিধি জারি ভিয়েতনাম ও থাইল্যান্ডে -

এশিয়ায় ফের মাথাচাড়া দিয়েছে করোনা সংক্রমণ। একটা সময় যখন আমেরিকা ও ইউরোপের দেশগুলোয় সংক্রমণের গ্রাফ ছিল ঊর্ধ্বমুখী, তখন ভিয়েতনাম, জাপান, থাইল্যান্ডসহ এশিয়ার বিভিন্ন দেশে সংক্রমণ নিয়ন্ত্রণে ছিল। এবার সেসব দেশেই জাঁকিয়ে বসেছে করোনা। বাড়ছে মৃত্যুর হারও।

জাপান :‌ গত কয়েক মাসে এই দেশে করোনা একেবারেই নিয়ন্ত্রণে ছিল। কিন্তু অলিম্পিক শুরু হওয়ার পর থেকে ফের মাথাচাড়া দিয়েছে সংক্রমণ। রুখতে কড়া বিধি জারি করেছে জাপান। অলিম্পিক খেলতে আসা অ্যাথলেটরা কোথাও ঘুরতে যেতে পারবেন না। থাকতে হবে ভিলেজেই। রোববার কোভিড বিধি ভঙ্গের জন্য ৬ জন অ্যাথলিটকে নির্বাসন দিয়েছে জাপান।

থাইল্যান্ড :‌ শনিবার থাইল্যান্ডে নতুন করে আক্রান্ত ১৮ হাজার ৯১২ জন। মারা গেছেন ১৭৮ জন। আক্রান্তদের মধ্যে ৬০ শতাংশই নতুন ডেল্টা প্রজাতিতে সংক্রামিত। ব্যাংককের কাছে হাসপাতালের মর্গে লাশ রাখার জায়গা নেই। ফ্রিজারে লাশ রাখতে হচ্ছে।

চীন :‌ ফের এখানে থাবা বসিয়েছে করোনা। নানজিং প্রদেশে রাশিয়া থেকে আসা একটি বিমান পরিষ্কার করে আক্রান্ত হয়েছেন বহু জন। সেখান থেকে ছড়িয়েছে গোটা দেশে। বেশ কিছু প্রদেশে লকডাউন।

ভিয়েতনাম :‌ করোনা একেবারেই নিয়ন্ত্রণে এনে ফেলেছিল। ফের বেড়েছে। সোমবার থেকে বাণিজ্যকেন্দ্র হো চি মিনসহ ১৮টি শহরে লকডাউন। ২ সপ্তাহ পর্যন্ত চলবে।

ভারত :‌ রোববার এখানে নতুন করে আক্রান্ত ৪১ হাজার ৮৩১ জন। দেশে গড় সংক্রমণের হার ২.‌৩৪ শতাংশ। তবে কোনো কোনো রাজ্যে সংক্রমণের হার ১০ শতাংশের বেশি।
সূত্র : আজকাল



আরো সংবাদ


খেলাপিদের বিশেষ সুবিধা আরো এক বছর চায় বিজিএমইএ মুস্তাফিজদের দারুণ বোলিংয়ে রোমাঞ্চকর লড়াই জিতল রাজস্থান সাবমেরিন ইস্যু : ‘ক্রুদ্ধ’ ম্যাক্রঁ কি বেশি ঝুঁকি নিয়ে ফেললেন? গাড়িচালক মালেকের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দুদকের আফগানিস্তানে আইপিএলের সম্প্রচার নিষিদ্ধ হার এড়ালো বার্সেলোনা অবৈধ সম্পদ অর্জনের মামলায় নিজেকে নির্দোষ দাবি সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর স্বাস্থ্যের ২৮৩৯ পদে নিয়োগপ্রক্রিয়া বাতিল দুয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে : ওবায়দুল কাদের মালয়েশিয়ায় বাংলাদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা শিথিল খালেদা জিয়ার মুক্তি ইস্যুতে আপস করা যাবে না: বিএনপি

সকল