১৮ সেপ্টেম্বর ২০২১, ০৩ আশ্বিন ১৪২৮, ১০ সফর ১৪৪৩ হিজরি
`

রেকর্ড সংখ্যক সংক্রমণের মাঝে থাইল্যান্ডে সরকার বিরোধী বিক্ষোভ

রেকর্ড সংখ্যক সংক্রমণের মাঝে থাইল্যান্ডে সরকার বিরোধী বিক্ষোভ -

এই সপ্তাহান্তে, বর্ধিত সংক্রমণ মোকাবেলার মাঝে ব্যাংককে সরকার বিরোধী জনতার সাথে পুলিশের সংঘর্ষ বাধে। সংস্কার প্রবর্তনের দাবিতে শত শত প্রতিবাদকারী রাস্তায় বিক্ষোভ প্রদর্শন করেন। গত বছরের সরকার বিরোধী বিক্ষোভের দাবির সাথে সংযুক্ত হয়েছে এবারের করোনা সংক্রমণে ভ্যাকসিন সরবরাহে সরকারের মন্থরতা।

ব্যাংককের বর্ধিত করোনা পরিস্থিতি এবং রাজধানীতে আংশিক লক ডাউন বা ভ্যাপসা আবহাওয়া কিছুই দমাতে পারেনি রোববারের জনগণের সমাবেশ। রোববার দুপুর নাগাদ জনগণ মোটরসাইকেল ও গাড়িতে চেপে রাজধানীর মধ্যাঞ্চলে ভিক্টোরি মনুমেন্টে জমায়েত হতে শুরু করেন। বৌদ্ধ-পর্ব অনুষ্ঠানের শুরু উপলক্ষ্যে তারা পরিধান করেছিলেন ঐতিহ্যবাহী পরিধান, আবার অনেকেই সংস্কার প্রবর্তনের প্রতীক, তিনটি আঙ্গুল তুলে বিক্ষোভে শামিল হন।

প্রতিবাদকারীরা প্রধানমন্ত্রী প্রায়ুৎ চান ওঁচা ও তার মন্ত্রিসভার পদত্যাগের দাবিতে ব্যাংককের সরকারি ভবনে প্রবেশের চেষ্টা চালালে, তারা দাঙ্গা পুলিশের মুখোমুখি হন। পথে পথে কাটা তাঁর ও কনটেইনার দিয়ে পথবন্ধকতার সৃষ্টি করা হয়।
সূত্র : ভয়েচ অফ আমেরিকা



আরো সংবাদ


কাবুলে বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রে রকেট হামলা (১৬০০২)তালেবানের বিরুদ্ধে যুদ্ধ করতে যুক্তরাষ্ট্রের কাছে অস্ত্র চাইলেন মাসুদ (১৫৭০৩)মালয়েশিয়ায় স্বদেশীকে অপহরণের দায়ে মৃত্যুদণ্ডের মুখোমুখি ৪ বাংলাদেশী (১২৮৭১)মার্কিন সফরে মোদির ঘুম কেড়ে নেয়ার হুঁশিয়ারি শিখ গ্রুপের (১১৩৬১)নতুন ঘোষণা আফগান সেনাপ্রধানের (৯৮৫২)বিমানে হিজাব পরিহিতা দেখেই চিৎকার ‘মুসলিম সন্ত্রাসী’ (৭৩২১)ভারত সীমান্ত থেকে চীনের সেনা সরিয়ে নিতে জয়শঙ্করের হুঁশিয়ারি (৬০৯৮)যাত্রীবেশে উঠে গলা কেটে মোটরসাইকেল ছিনতাই (৬০১৫)রিকসা চালকের তথ্যে নিখোঁজ তিন ছাত্রী উদ্ধার (৫৯১৯)ইসরাইলি ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা কিনতে চায় সৌদি আরব (৫৬৯১)