২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

চীনের পূর্বাঞ্চলে আঘাত হানছে টাইফুন ইন-ফা, সব যাতায়াত ব্যবস্থা বন্ধ

- ছবি- সংগৃহীত

পূর্ব চীনে রোববার টাইফুন ইন-ফার প্রভাবে প্রবল বাতাস বইছে। একইসাথে ভারী বৃষ্টিপাত হচ্ছে ওই অঞ্চলে। টাইফুন ইন-ফা রোববার বিকেল থেকে সন্ধ্যার মধ্যে নিঙবোর প্রধান নৌ বন্দরের কাছে স্থলভাগে আঘাত হানতে পারে। দেশটিতে গত কয়েক দিনের বৃষ্টিপাত, আকস্মিক বন্যা ও ভূমিধসের ভয়াবহ পরিস্থিতি মধ্যে এই টাইফুন আঘাত হানছে। এরই মধ্যে চীনের পূর্ব উপকূলজুড়ে সমুদ্র, বিমান ও রেলওয়ে চলাচল বন্ধ করে দেয়া হয়েছে।

চীনের বৃহত্তম নগরী সাংহাইয়ে রোববার সকালে টাইফুনের প্রভাব পড়েছে। নগরীর দু’টি আন্তর্জাতিক বিমান বন্দরের অন্তর্মুখী ও বহির্মুখী ফ্লাইট বাতিল করা হয়েছে। অন্তর্মুখী ও বহির্মুখী ফ্লাইটও বাতিল করা হয়েছে। একইভাবে নির্ধারিত কয়েক ডজন ট্রেন বাতিল করা হয়েছে। এ ছাড়া সাংহাই ও নিঙবো বন্দরের কার্যক্রম বন্ধ করে দেয়া হয়েছে।

সাংহাই ও সাংহাই ডিজনিল্যান্ডসহ অন্যান্য শহরে জনসাধারণের আকর্ষণীয় স্থান বন্ধ করে দেয়া হয়েছে। লোকদের বাইরের কাজকর্ম এড়াতে সতর্ক করা হয়েছে। গত সপ্তাহে মধ্যাঞ্চলীয় হেনান প্রদেশে প্রবল মৌসুমি বৃষ্টিপাতের কারণে মাত্র তিন দিনে এক বছর মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এতে আকস্মিক বন্যায় অন্তত ৫৮ জনের মৃত্যু হয়েছে চীনের ওই অঞ্চলে।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল