২৪ জুলাই ২০২১
`

সামরিক শক্তি বাড়ানোর নির্দেশ দিলেন কিম জং উন


উত্তর কোরিয়ার নেতা কিম জং উন তার দেশের সামরিক শক্তি বাড়ানোর জন্য কর্মকর্তাদেরকে নির্দেশ দিয়েছেন। রাষ্ট্রীয় বার্তা সংস্থা কেসিএনএ শনিবার এ খবর দিয়েছে।

উত্তর কোরিয়ার সেন্ট্রাল মিলিটারি কমিশনের সাথে বৈঠকে কিম জং উন বলেছেন, দেশের সামগ্রিক শক্তি বাড়াতে হবে। এছাড়া, কোরিয় উপদ্বীপের পরিস্থিতি দ্রুত পরিবর্তন হওয়ায় তিনি সামরিক বাহিনীকে উচ্চ সতর্ক অবস্থায় থাকার নির্দেশ দেন। তবে এ জন্য সামরিক বাহিনীকে কী ধরনের তৎপরতা চালাতে হযবে সে সম্পর্কে বিস্তারিত কিছু বলেনি কেসিএনএ।

উত্তর কোরিয়ার সামগ্রিক জাতীয় প্রতিরক্ষা বিষয়ক নতুন অবস্থা তৈরির মতো গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে কিম জং উন আলোচনা করেন।

এছাড়া, দেশের অর্থনীতি দৃঢ়ভিডিও অস্থিতিশীল করার বিষয়ে কিম জং উন একটি পরিকল্পনা প্রকাশ করেন।

সূত্র : পার্সটুডে



আরো সংবাদ


টাইগারদের চোখ এখন ‘ফাইনালে’ দেশে তৈরি হচ্ছে ফেসবুক-হোয়াটসঅ্যাপের বিকল্প : প্রতিমন্ত্রী চীন থেকে ২৬ বা ২৭ জুলাই আসবে আরো ৩০ লাখ ডোজ টিকা বিয়ানীবাজারে ২ গ্রামবাসীর সংঘর্ষে অর্ধশতাধিক আহত, দোকানপাট ভাংচুর সুবর্ণচরে যৌতুকের দাবিতে গৃহবধূকে বেঁধে নির্যাতনের অভিযোগ ফ্রান্সের পার্লামেন্টে বিতর্কিত ‘বিচ্ছিন্নতাবাদ বিরোধী’ আইন পাস রোববার থেকে সীমিত আকারে চলবে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান তামাক নিয়ন্ত্রণ আইন : সংশোধনের চেয়ে বাস্তবায়ন জরুরি ২৮ কেজির ভোল মাছের দাম ৪ লাখ ৬২ হাজার ৭০০ টাকা করোনায় আরো ১৯৫ জনের মৃত্যু, শনাক্তের হার ৩২.৫৫ মহাসড়কে বাসের বিকল্প পিকআপ-মাইক্রো-সিএনজি

সকল