১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

আফগানিস্তানে সামরিক চেকপোস্টে হামলায় নিহত ১৯ আফগান সৈন্য

আফগান সৈন্য - ছবি : আনাদোলু এজেন্সি

আফগানিস্তানের মধ্যাঞ্চলীয় ঘুর প্রদেশে এক সামরিক চেকপোস্টে তালেবান যোদ্ধাদের হামলায় অন্তত ১৯ আফগান সৈন্য নিহত হয়েছে। শনিবার প্রদেশের তোলাক জেলায় এই হামলার ঘটনা ঘটে।

হামলার ঘটনায় আরো ১২ জন আহত হয়েছেন বলে জানান জেলার গর্ভনর সুলাইমান ইউসুফি।

বার্তা সংস্থা আনাদোলু এজেন্সির কাছে তিনি বলেন, 'আহতদের অবস্থা গুরুতর। সাহায্যকারী কোনো বাহিনী না আসলে তালেবানদের হাতে জেলার পতন হবে।

অপরদিকে তালেবানদের পক্ষ থেকে দাবি করা হয়েছে, চেকপোস্টে হামলা করে তারা অস্ত্র, গুলি ও অন্যান্য সরঞ্জাম দখল করে নিয়েছে।

এদিকে, আফগান প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক বিবৃতিতে দাবি করা হয়, দেশজুড়ে তালেবানের বিভিন্ন লক্ষ্যবস্তুতে হামলায় ‌১৫২ যোদ্ধা নিহত হয়েছে।

সূত্র : আনাদোলু এজেন্সি


আরো সংবাদ



premium cement
অধ্যাপক মাযহারুল ইসলামের বাসভবনে অধ্যাপক মুজিবুর রহমান ইউক্রেনের ২০টি ড্রোন, ২টি ক্ষেপণাস্ত্র নিষ্কিৃয় করল রাশিয়া তালেবানকে আফগান মাটি অন্যদের ব্যবহারের সুযোগ না দেয়ার আহ্বান যুক্তরাষ্ট্রের। গত দুই দিনের রেকর্ডের পর চুয়াডাঙ্গায় আজও বইছে তীব্র তাপদাহ বগুড়ায় শিশুকে গলা কেটে হত্যা, নানা আটক নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে পাকিস্তানের সম্ভাব্য একাদশ তালতলীতে ইউপি চেয়ারম্যানের নগ্ন ও আপত্তিকর ভিডিও ক্লিপ ভাইরাল ভারতের নির্দেশের পর পোস্ট ব্লক করল এক্স ‘দেশের কল্যাণে সুষ্ঠু গণতান্ত্রিক ধারার বিকল্প নেই’ রংপুরে বিএনপির প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন সপ্তাহের শেষে তাপমাত্রা বাড়ার আভাস

সকল