২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

রাশিয়ার যুদ্ধবিরতির প্রস্তাব : হামাস ও ইসরাইলের প্রতিক্রিয়া

গাজায় ইসরাইলি আগ্রাসন - ছবি সংগৃহীত

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার ওপর ইসরাইল যে বর্বর সামরিক আগ্রাসন চালাচ্ছে তা থামাতে রাশিয়া যুদ্ধবিরতির প্রস্তাব দিয়েছে। দেশটি বলেছে, মিশরের নজরদারিতে এ যুদ্ধবিরতি কার্যকর হবে।

এর প্রতিক্রিয়ায় ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস বলেছে, যুদ্ধবিরতি শুধু গাজা উপত্যকায় পালন করলে চলবে না বরং এর মধ্যে পবিত্র জেরুজালেম আল-কুদস শহরকেও অন্তর্ভুক্ত করতে হবে। সেখানে ইসরাইলের ঘৃণ্য হামলা বন্ধ করতে হবে।

এদিকে, ইসরাইলের চ্যানেল-টুয়েলভের বরাত দিয়ে ফিলিস্তিনের আল-কুদস টেলিভিশন চ্যানেল জানিয়েছে, রাশিয়ার এ প্রস্তাব প্রত্যাখ্যান করেছে ইসরাইল।

গত সোমবার থেকে গাজা উপত্যকার ওপর ইসরাইল বর্বর আগ্রাসন শুরু করেছে। এরপর রাশিয়ার পক্ষ থেকে প্রথম কোনো যুদ্ধবিরতির প্রস্তাব দেয়া হলো। তবে নির্বাসনে থাকা হামাসের অন্যতম নেতা সালেহ আরুরি বলেছেন, মিশর, কাতার ও জাতিসংঘ যুদ্ধবিরতির জোরদার প্রচেষ্টা চালাচ্ছে।

সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা গফরগাঁওয়ে ব্রহ্মপুত্র নদে টিকটক করতে গিয়ে স্কুলছাত্রের মৃত্যু

সকল