২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

আফগান সীমান্তে উগ্রবাদী হামলায় ৪ পাকিস্তানি সেনা নিহত

আফগান সীমান্তে উগ্রবাদী হামলা - ছবি সংগৃহীত

আফগানিস্তান সীমান্তে উগ্রবাদীদের আক্রমণে পকিস্তানের আধা সামরিক বাহিনীর চারজন সৈন্য নিহত ও আরো ছয়জন আহত হয়েছে। বুধবার এ হামলা হয় বলে পাকিস্তানের সামরিক বাহিনী জানিয়েছে।

পাকিস্তানের সামরিক বাহিনী বলছে, আধা সামরিক বাহিনীর একটি দল বালুচিস্তান প্রদেশের জোব জেলায় সীমান্তে বেড়া লাগানোর জন্য যখন যাচ্ছিল তখন আফগান সীমান্তে থাকা উগ্রবাদীরা তাদের ওপর গুলি চালায়। সৈন্যরা দ্রুতই এর পাল্টা জবাব দিয়েছে। আহতদের প্রাদেশিক রাজধানী কোয়েটার একটি সামরিক হাসপাতালে সরিয়ে নেয়া হয়। পাকিস্তানের সামরিক বাহিনী বিস্তারিত আর কিছু জানায়নি আর এ আক্রমণের দায়ও কেউ স্বীকার করেনি।

২০১৭ সালের মাঝামাঝি সময় থেকে পাকিস্তান আফগানিস্তানের সাথে প্রায় ২ হাজার ৬০০ কিলোমিটার সীমান্তে বেড়া দেয়ার কাজ শুরু করলে উগ্রবাদীরা নির্মাণকারীদের ওপর এর আগেও হামলা চালিয়েছে।

সামরিক কর্মকর্তারা বলছেন, প্রায় ৫০ কোটি ডলার ব্যয়ে নির্মাণাধীন এ প্রকল্পটি কয়েক মাসের মধ্যেই সম্পন্ন হবে। পাকিস্তানি কর্মকর্তারা মনে করেন এ সীমান্ত ব্যবস্থাপনা কর্মসূচি সন্ত্রাসী অনুপ্রবেশ নিয়ে পারস্পরিক উদ্বেগের অবসান ঘটাবে। এ বিষয়টি দীর্ঘ দিন ধরে ইসলামাবাদ ও কাবুলের মধ্যে উত্তেজনার একটা প্রধান কারণ হয়ে দাঁড়িয়েছে।

সূত্র : ভয়েস অব আমেরিকা


আরো সংবাদ



premium cement