১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

আফগানিস্তানে বন্দুকধারীর গুলিতে নিহত ৩ নারী স্বাস্থ্যকর্মী

প্রাদেশিক স্বাস্থ্য বিভাগের দফতরে বিস্ফোরণ
নিহত এক স্বাস্থ্যকর্মীর লাশ নিয়ে যাওয়া হচ্ছে - ছবি : গার্ডিয়ান/এপি

আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় জালালাবাদ শহরে বন্দুকধারীর গুলিতে পোলিও টিকাদানকারী তিন নারী স্বাস্থ্যকর্মী নিহত হয়েছেন। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তার বরাত দিয়ে মঙ্গলবার আন্তর্জাতিক বার্তা সংস্থা রয়টার্সে এই তথ্য জানানো হয়।

এছাড়া স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীন টিকাদান প্রকল্পের প্রধান গোলাম দস্তগীর নাজারি জালালাবাদে অবস্থিত প্রাদেশিক স্বাস্থ্য বিভাগের সদর দফতরে এক বিস্ফোরণের কথা জানান। তবে এতে কেউ হতাহত হননি।

তিনি বলেন, মঙ্গলবার সকালে নানগারহার প্রদেশের স্বাস্থ্য বিভাগের সদর দফতরের প্রবেশপথে বিস্ফোরণের ঘটনা ঘটে। একই সময়ে শহরের পৃথক দুইটি স্থানে অজ্ঞাত বন্দুকধারীরা গুলি করে টিকাদান প্রকল্পের তিন নারী স্বাস্থ্যকর্মীকে হত্যা করে।

হামলার পেছনের কারণ সম্পর্কে তাৎক্ষণিকভাবে কিছু জানা যায়নি। এই বিষয়ে মন্তব্যের জন্য এক তালেবান মুখপাত্রের সাথে বার্তা সংস্থা রয়টার্স যোগাযোগের চেষ্টা করলেও তিনি সাড়া দেননি।

সাম্প্রতিক সময়ে আফগানিস্তানে সরকারি কর্মকর্তা-কর্মচারী, সংবাদমাধ্যম কর্মী ও নাগরিক সমাজ সদস্যদের লক্ষ্য করে হামলা ঘটনা বাড়ছে। এই সকল হামলার জন্য আফগান সরকার তালেবানকে দায়ী করলেও আফগান সশস্ত্র সংগঠনটি তা প্রত্যাখ্যান করে আসছে।

সূত্র : রয়টার্স


আরো সংবাদ



premium cement