১০ এপ্রিল ২০২১
`

মিয়ানমার সামরিক বহরে আরএসওর হামলা : নিহত ৭, আহত ২১

নিহত সিনিয়র ওয়ারেন্ট অফিসার উ থেট তুন আঙের পরিচয়পত্র, ইনসেটে তার ছবি -

রোহিঙ্গা সলিডারিটি অর্গ্যানাইজেশনের (আরএসও) অতর্কিত হামলায় মিয়ানমার সামরিক বাহিনীর সাত সদস্য নিহত ও ২১ জন আহত হয়েছে। শুক্রবার মিয়ানমারের রাখাইন রাজ্যের মংডুর ফকিরা বাজারের সেক্টর ২-এর কাছে তিনটি সামরিক ফাঁড়িতে এই হামলা চালানো হয়।

আরওসওর অনলাইন প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, তারা বেলা ১২.০৩ থেকে ১২.১৫টার মধ্যে এই হামলা চালিয়য়েছে। এতে মিয়ানমার সামরিক বাহিনীর সাত সদস্য নিহত হয়, আহত হয় আরো ২১ জন। নিহতদের মধ্যে সামরিক বাহিনীর সিনিয়র ওয়ারেন্ট অফিসার উ থেট তুন আঙও রয়েছেন।

আরএসও পরে ওই স্থান থেকে সামরিক বাহিনীর পাঁচটি অস্ত্র, গুরুত্বপূর্ণ সামরিক নথিপত্র ও সামরিক মানচিত্র সংগ্রহ করে। সংগ্রহ করা সামগ্রীর মধ্যে সিনিয়র ওয়ারেন্ট অফিসার উ থেট তুন আঙের পরিচয়পত্রও রয়েছে।

এই হামলার সময় আরএসও প্রধানত ছোট অস্ত্র ও দূর নিয়ন্ত্রিত বিস্ফোরক সামগ্রী ব্যবহার করে।

আরএসও জানিয়েছে, রোহিঙ্গাদের ওপর গণহত্যা চালানো ও তাদের বহিষ্কার করার প্রতিবাদে তারা সামরিক জান্তার ওপর এই হামলা চালিয়েছে।
আরএসও  তাদের প্রেস বিজ্ঞপ্তিতে আরো জানিয়েছে, তারা তাদের অধিকার ফিরে পেতে এবং সামরিক নির্যাতন থেকে রোহিঙ্গা ও আরাকানকে মুক্ত করতে দৃঢ়প্রতিজ্ঞ।

উল্লেখ্য, রোহিঙ্গাদের রাজনৈতিক সংগঠন হিসেবে আরএসও গঠিত হয় ১৯৮২ সালে।



আরো সংবাদ


সকল

লক খোলা লকডাউন, রোববার নতুন নির্দেশনা (১৫৪৬৩)র‌্যাবের ৪ সদস্যকে গ্রেফতার করলো পুলিশ (১৪৫৪৯)১৪ এপ্রিল থেকে জরুরি সেবার প্রতিষ্ঠান ছাড়া সব বন্ধ : জনপ্রশাসন প্রতিমন্ত্রী (১২০৮১)ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার করুন : বাবুনগরী (৮৫১১)১৪ এপ্রিল থেকে সর্বাত্মক লকডাউনের চিন্তা সরকারের : কাদের (৮৩৮২)এবার টার্গেট জ্ঞানবাপী মসজিদ! (৭১৪৪)আপনি যে পতনের দ্বারপ্রান্তে তা বুঝবেন কিভাবে? (৫৪২১)মিয়ানমারে নিরাপত্তা বাহিনীর বিরুদ্ধে বন্দুক নিয়ে লড়ছেন বিক্ষোভকারীরা (৪৫৯৮)হিমছড়িতে ভেসে এলো বিশাল তিমি (৪৪৫৭)বিজেপির নির্বাচনী গানে বাংলাদেশে ইসলামপন্থীদের সাথে পুলিশের সংঘর্ষের ছবি (৪২৪৬)