২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

মালয়েশিয়ায় পুলিশের অভিযানে মিয়ানমার ও বাংলাদেশীসহ আটক ২০৫

মালয়েশিয়ায় পুলিশের অভিযানে মিয়ানমার ও বাংলাদেশীসহ আটক ২০৫ - ছবি : নয়া দিগন্ত

মালয়েশিয়ায় একটি বহুতল ভবনের এ্যাপাটমেন্টে ইমিগ্রেশন পুলিশ ও ডিবিকেএলের যৌথ অভিযানে বাংলাদেশী ও মিয়ানমারের নাগিরকসহ বিভিন্ন দেশের প্রায় ২০৫ জনকে আটক করা হয়েছে। বৈধ কাগজ-পত্র না থাকা এবং অস্বাস্থ্যকর পরিবেশে গাদাগাদি করে থাকার কারণে তাদের আটক করা হয়েছে বলে প্রাথমিকভাবে জানানো হয়েছে।

শুক্রবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে ইমিগ্রেশন পুলিশ ও ডিবিকেএল সদস্যরা অভিযান চালিয়ে তাদের আটক করেন বলে শবিবার সকালে এক বিবৃতিতে দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা বারনামা এসব তথ্য জানান। তবে আটককৃতদের মাঝে কতজন বাংলাদেশী রয়েছেন তা প্রকাশ করা হয়নি।

রাজধানী কুয়ালালামপুরের ইমিগ্রেশন বিভাগের পরিচালক হামিদি আদম জানিয়েছেন, ওই এ্যাপাটমেন্টে বসবাসরত স্থানীয় বাসিন্দাদের অভিযোগের ভিত্তিতে রাত সাড়ে ১১টার দিকে এই অভিযান চালানো হয়। কুয়ালালামপুর সিটি হলের (ডিবিকেএল) শ্রম বিভাগের কর্মকর্তা এবং ১৮ জন সদস্যের সহযোগিতায় বিভাগের ৯২ জন কর্মকর্তা ও কর্মচারী এই অভিযান পরিচালনা করেন।

ওই অ্যাপার্টমেন্টে বসবাসরত মোট ৪২৫ জন বিদেশীদের কাগজ-পত্র পরিক্ষা করে এবং এর মধ্য থেকে ২০৩ জন পুরুষ ও দুই নারীকে আটক করা হয়েছে। এ সময় তাদের কাছে বৈধ কাগজ-পত্র না থাকাসহ বিভিন্ন অপরাধে আটক করা হয়েছে।

অভিযানের পর হামিদ আদম সাংবাদিকদের বলেন, অভিবাসন আইন ১৯৫৯/৬৩ (আইন ১৫৫) এর ধারা ১৫ (১) (গ) এবং ৬ (১) (সি) এর আওতায় তাদের আটক করা হয়েছে। আটককৃতদের মধ্যে বাংলাদেশী, ইন্দোনেশিয়ান, মিয়ানমারের নাগরিক ও নেপালিদের মধ্যে প্রায় ২০ থেকে ৪৯ বছর বয়সী নাগরিক এবং এদের মধ্যে বেশিরভাগই অভিবাসী কুয়ালালামপুরের আশপাশের নির্মাণস্থলে কর্মরত ছিলেন।


আরো সংবাদ



premium cement