২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বিনা খরচে চাঁদে ভ্রমণের সুযোগ!

-

চাঁদে যেতে চান? ইচ্ছে থাকলে বলুন। সম্পূর্ণ নিখরচায় চাঁদের চারপাশে ঘুরে আসার সুবর্ণ সুযোগ রয়েছে। এই সুযোগ দিচ্ছেন জাপানি ধনকুবের ইউসাকু মেইজাওয়া। এলন মাস্কের ‘স্পেস-এক্স’ সংস্থার মাধ্যমে ২০২৩-এ এক সপ্তাহের জন্য ‘চাঁদের পাড়ায়’ ঘুরতে যাবেন ইউসাকু। সম্পূর্ণ ব্যক্তিগত ভ্রমণ এটি। সঙ্গে আটজন শিল্পীকে চাইছেন তিনি। তাদের সমস্ত খরচ দেবেন ইউসাকু। ঠিকঠাক আটজনকে বেছে নিতে শুরু হয়েছে খোঁজ।

ইচ্ছুক ব্যক্তিদের ১৪ মার্চের মধ্যে আবেদন জমা করতে হবে। ইউসাকুর বার্তা, বিশ্বের যেকোনো প্রান্ত থেকে মানুষ যোগ দিতে পারেন। শর্ত একটাই, শিল্পী হতে হতে হবে।

ইউসাকুর ভাষায়, ‘আপনি যদি নিজেকে শিল্পী বলে মনে করেন, তাহলেই আপনি শিল্পী।’ এত ভালো ‘অফার’ পেয়ে হামলে পড়ার অবস্থা। হাজার হাজার আবেদনপত্র জমা পড়েছে ইতিমধ্যেই। পৃথিবীর বাইরে প্রথম ব্যক্তিগত ভ্রমণ করতে চলেছেন ৪৫ বছরের এই জাপানি ধনকুবেরই। বিখ্যাত শিল্পসৃষ্টি এবং দামি দামি গাড়ি (সুপারকার) ব্যক্তিগত সংগ্রহে রাখা তার নেশা। এহেন মানুষটির এখন চাঁদে যাওয়ার বাই চেপেছে। দেখুন, যদি সঙ্গী হতে পারেন।

সূত্র : আজকাল


আরো সংবাদ



premium cement
শিক্ষায় ব্যাঘাত : ফেসবুক-টিকটক-ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটের বিরুদ্ধে ২৯০ কোটি ডলারের মামলা আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০

সকল