১১ এপ্রিল ২০২১
`

মিয়ানমারের সামারিক অভ্যুথান, অসাংবিধানিক ও মানবতবিরোধী : রাষ্ট্রদূত

রাষ্ট্রদূত ক্যাও মোয়ে তুন - ছবি : সংগৃহীত

জাতিসঙ্ঘে নিযুক্ত মিয়ানমারের রাষ্ট্রদূত বলেছেন, তিনি ক্ষমতাচ্যুত নেত্রী আং সান সু চির দল দি লীগ ফর ডেমোক্রেসি দলের প্রতিনিধিত্ব করেন, সামরিক সরকারের নয়। তিনি বৈধ ও নির্বাচিত সরকারের প্রতিনিধি হিসাবে, সারা বিশ্বকে জানাতে চান যে মিয়ানমারের সামরিক অভ্যুথান অসাংবিধানিক এবং বিশ্ব যাকে মেনে নেয়নি।

রাষ্ট্রদূত ক্যাও মোয়ে তুন বলেন, আমরা আগেকার দিনে ফিরে যেতে চাই না। মিয়ানমারের জনগণ প্রতিবাদের মাধ্যমে বিশ্বকে একথাই জানিয়েছেন। রাষ্ট্রদূত তুন, বহু দশক ধরে জনগণকে দমন ও শোষণ করার জন্য সেনাবাহিনীর দোষারোপ করেন। তিনি বলেন, যারা অবর্ণনীয় ও সহিংস পন্থায় জাতিগোষ্ঠী সংঘ্যালঘুর বিরুদ্ধে হামলা চালিয়েছে, তারা মানবতাবিরোধী ও যুদ্ধাপরাধের মতো অপরাধ করেছেন।

তিনি সামরিক সরকারের প্রতি চাপ সৃষ্টি করতে, তাদের স্বীকৃতি না দিতে এবং সহযোগিতা না করার জন্য বিশ্ব সমাজের প্রতি আবেদন জানিয়েছেন।
সূত্র : ভোয়া



আরো সংবাদ


লক খোলা লকডাউন, রোববার নতুন নির্দেশনা (১৫৪৬৩)র‌্যাবের ৪ সদস্যকে গ্রেফতার করলো পুলিশ (১৪৫৪৯)১৪ এপ্রিল থেকে জরুরি সেবার প্রতিষ্ঠান ছাড়া সব বন্ধ : জনপ্রশাসন প্রতিমন্ত্রী (১২০৮১)ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার করুন : বাবুনগরী (৮৫১১)১৪ এপ্রিল থেকে সর্বাত্মক লকডাউনের চিন্তা সরকারের : কাদের (৮৩৮২)এবার টার্গেট জ্ঞানবাপী মসজিদ! (৭১৪৫)আপনি যে পতনের দ্বারপ্রান্তে তা বুঝবেন কিভাবে? (৫৪২১)মিয়ানমারে নিরাপত্তা বাহিনীর বিরুদ্ধে বন্দুক নিয়ে লড়ছেন বিক্ষোভকারীরা (৪৫৯৮)হিমছড়িতে ভেসে এলো বিশাল তিমি (৪৪৫৭)বিজেপির নির্বাচনী গানে বাংলাদেশে ইসলামপন্থীদের সাথে পুলিশের সংঘর্ষের ছবি (৪২৭৬)