১৩ এপ্রিল ২০২১
`

মালয়েশিয়ায় লকডাউনেও ১২ বাংলাদেশী ও রোহিঙ্গাসহ ৪৯ অভিবাসী আটক

মালয়েশিয়ায় লকডাউনেও ১২ বাংলাদেশী ও রোহিঙ্গাসহ ৪৯ অভিবাসী আটক - ছবি : নয়া দিগন্ত

মালয়েশিয়ায় করোনাকালে একটি নির্মাণ প্রকল্পে ইমিগ্রেশন বিভাগের সাড়াশি অভিযানে ১২ জন বাংলাদেশী নাগরিক ও ২৩ জন রোহিঙ্গাসহ মোট ৪৯ জন অভিবাসী শ্রামিককে গ্রেফতার করা হয়েছে। রাজধানী কুয়ালালামপুর কেপালা বাটার্স বাটাম টু এলাকায় একটি কনস্ট্রাকশন সেক্টরে কর্মরত অবস্থায় এসব শ্রমিকদের আটক করা হয়েছে বলে জানিয়েছে দেশটির স্থানীয় সংবাদমাধ্যম।

বৈধ ওয়ার্ক পারমিট, কোভিড-১৯ স্বাস্থবিধিসহ স্ট্যান্ডার্ড অপারেটিং সিস্টেম (এসওপি) লঙ্ঘন এবং বিভিন্ন অপরাধে বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত পরিচালিত অভিযানে তাদের আটক করা হয়।

আটককৃতদের মধ্যে বাংলাদেশের ১২ জন নাগরিক, ২৩ জন রোহিঙ্গা জনগোষ্ঠী এবং বাকি ১৪ জন ইন্দোনেশিয়ার নাগরিক। অভিযানের নেতৃত্বে ছিলেন ইমিগ্রেশন বিভাগের পুলিশ ও সিআইডিবি বিভাগের সদস্য।

সেবেরং প্রি জেলা পুলিশ প্রধান নূরজাইনি মোহাম্মদ নূর বলেছেন, করোনার বিস্তার রোধে স্ট্যান্ডার্ড অপারেটিং সিস্টেম এসওপি নিশ্চিত করতে এই অভিযান পরিচালনা করা হয়েছিল। এ সময় ২৩ জন শ্রমিকের কাছে কোভিড-১৯ ভাইরাস পরিক্ষার রিপোর্ট পাওয়া যায়নি তাই তাদের আটক করা হয়। কারণ, দেশটিতে অভিবাসী কর্মীদের করোনাভাইরাস পরীক্ষা করা বাধ্যতামূলক।

রাজ্য সিআইডিবির পরিচালক জাহিদি হাশিম বলেছেন, নির্মাণ সাইটে কর্মরত ঠিকাদার তার কর্মীদের যাবতীয় তথ্য দিতে ব্যর্থ হওয়ায় তাকে একটি নোটিশ দেয়া হয়েছে।

মালয়েশিয়ায় করোনা নিয়ন্ত্রণে জরুরি অবস্থার পাশাপাশি দীর্ঘ সময় ধরে লকডাউন বহাল রয়েছে। জারি করা হয়েছে বিভিন্ন বিধি নিষেধ।



আরো সংবাদ


অল্প ব্যবধানে হারলেন মোস্তাফিজরা পাকিস্তানকে সহজে হারিয়ে সিরিজে সমতা আনল দক্ষিণ আফ্রিকা ফিলিস্তিনকে ৩ দিন অবরুদ্ধ করে রাখার ঘোষণা ইসরাইলের করোনা মহামারীর মধ্যেও ভারতের কুম্ভমেলায় লাখো মানুষের ভিড় মঙ্গলবার ব্যাংক খোলা ৩টা পর্যন্ত আবাহনীর নেপাল যাওয়া অনিশ্চিত ২০২১ সালের পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের প্রস্তুতি : পর্বসংখ্যা-২০ ইসলাম ও নৈতিক শিক্ষা প্রথম অধ্যায় : আকাইদÑবিশ্বাস এইচএসসি পরীক্ষার প্রস্তুতি : বাংলা প্রথম পত্র কবিতা : ঐকতান ২০২১ সালের অষ্টম শ্রেণীর শিক্ষার্থীদের প্রস্তুতি : পর্বসংখ্যা-২০ বাংলা গল্প : পড়ে পাওয়া এসএসসি পরীক্ষা : ইসলাম ও নৈতিক শিক্ষা দ্বিতীয় অধ্যায় : শরিয়তের উৎস

সকল