২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

কম্বোডিয়াকে ১০ লাখ ডোজ ভ্যাকসিন অনুদান দেবে চীন

-

কম্বোডিয়ার প্রধানমন্ত্রী হুন সেন বলেছেন, চীন তাদের সিনোভ্যাক করোনা ভ্যাকসিনের ১০ লাখ ডোজ নম্পেনকে অনুদান হিসাবে দেবে। ‘বন্ধু’ বেইজিংয়ের এমন উদারতার জন্য তিনি তাদের ধন্যবাদ জানান। খবর এএফপি’র।

চীনের দীর্ঘ দিনের মিত্র দেশ কম্বোডিয়া বেইজিংয়ের কাছ থেকে কয়েক বিলিয়ন ডলার সরল সুদের ঋণ পেয়েছে এবং তাদের অনেক বিনিয়োগ এসেছে।

মহামারি করোনাভাইরাস ছড়িয়ে পড়ার প্রাথমিক পর্যায়ে বিশ্বের অনেক দেশ তাদের সীমান্ত চীনের নাগরিকদের জন্য বন্ধ করে দিলেও হুন সেন তা করতে অস্বীকৃতি জানান এবং এ ব্যাপারে সংহতি জানাতে চীনের নেতা শি জিনপিংয়ের সঙ্গে সাক্ষাত করতে তিনি এমন কি বেইজিং সফর করেন।

কম্বোডিয়ার প্রধানমন্ত্রী শুক্রবার রাতে ঘোষণা দেন, চীন তাদের দেশের কোম্পানি সিনোভ্যাকের তৈরি করোনা ভ্যাকসিন দেয়ার প্রস্তাব দিয়েছে।

তার সরকারি ফেসবুক পেজে দেয়া এক অডিও বার্তায় হুন সেন বলেন, ‘বন্ধু দেশ চীন আমাদেরকে ১০ লাখ ডোজ ভ্যাকসিন দিয়ে সহযোগিতা করছে।’

তিনি আরো বলেন, কম্বোডিয়ার পাঁচ লাখ মানুষকে এসব ভ্যাকসিন দেয়া হবে।


আরো সংবাদ



premium cement
খুলনা বিভাগ ও ৬ জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ ‘১ টাকার কাজ ১০০ টাকায়, ৯৯ যায় মুজিব কোটে’ রাত পোহাতেই রুদ্ধদ্বার অনুশীলন শুরু বাংলাদেশের সাটুরিয়ায় প্রশান্তির বৃষ্টি চেয়ে সালাতুল ইসতিসকা আদায় ইরান নিয়ে মার্কিন হুঁশিয়ারি পাকিস্তানকে গাজায় গণকবরের বিষয়ে ইসরাইলের কাছে ‘জবাব’ চেয়েছে হোয়াইট হাউস দ্বি-রাষ্ট্র সমাধান বাস্তবায়ন করা হলে হামাস অস্ত্র ছাড়তে রাজি শনিবার থেকে শুরু গুচ্ছ ভর্তি পরীক্ষা, প্রস্তত জবি ক্যাম্পাসগুলোতে মত প্রকাশের স্বাধীনতাকে সমর্থন করেন বাইডেন: মুখপাত্র নোয়াখালীতে ইসতিসকার নামাজ আদায় জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব থাকবে

সকল