২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

ইন্দোনেশিয়ান গার্লফ্রেন্ডকে হত্যার দায়ে বাংলাদেশীর মৃত্যুদণ্ড

ইন্দোনেশিয়ান গার্লফ্রেন্ডকে হত্যার দায়ে বাংলাদেশীর মৃত্যুদণ্ড - ছবি : প্রতীকী

প্রায় দুই বছর আগে ইন্দোনেশিয়ান এক তরুণীকে হোটেল রুমে হত্যার দায়ে এক বাংলাদেশীকে মৃত্যুদণ্ড দিয়েছে সিংগাপুরের আদালত। ওই ইন্দোনেশিয়ান নাগরিকের নাম নুর হিদায়াতি ওয়ার্টনো সুরতা (৩৪)। তবে মৃত্যুদণ্ড প্রাপ্ত ওই বাংলাদেশীর নাম পরিচয় জানা যায়নি।

সোমবার মালয়েশিয়ার সংবাদ মাধ্যম স্ট্রেইট টাইমসহ ও সিংগাপুরের জাতীয় দৈনিক গুলোতে এ তথ্য জানিয়ে প্রতিবেদন প্রকাশ করা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, নুর হিদায়াতির সাথে বাংলাদেশী ওই যুবকের প্রেমের সম্পর্ক ছিল। একপর্যায়ে নুর হিদায়াতি বাংলাদেশী ওই যুবককে ছেড়ে অন্য একজনের সাথে সম্পর্ক করেন। এতে ওই যুবক ক্ষিপ্ত হন এবং অনেক অনুরোধ করেন ফিরে আসার জন্য কিন্তু নুর হিদায়াতি আসতে অস্বীকার করেন। এ দিকে ওই যুবক পূর্বপরিকল্পনা অনুযায়ী ২০১৮ সালের ৩০ ডিসেম্বর রাত্রিযাপনের জন্য সিংগাপুরের ‘গোল্ডেন ড্রাগন’ নামক হোটেলে রুম ভাড়া করেন। পরে বাংলাদেশী ওই যুবক হোটেলেই শ্বাস রোধ করে নুর হিদায়াতিকে হত্যা করে পালিয়ে যান।

হত্যার কারণ সম্পর্কে বাংলাদেশী যুবক আদালতকে জানান, নুর হিদায়াতি তাকে ছেড়ে অন্য একজনের সাথে সম্পর্ক করেন। হিদায়াতির নতুন বয়ফ্রেন্ড নাকি তার (বাংলাদেশী) চেয়ে ভালো ও সম্পদশালী। এতে তিনি অপমান বোধ করে হত্যার পরিকল্পনা করেন।

বিচারক বলেন, আসামিপক্ষের আইনজীবীর দাবি ওই বাংলাদেশী মনোরোগে আক্রান্ত ছিলেন। যদিও তার উপযুক্ত প্রমাণ পাওয়া যায়নি। তিনি পূর্বপরিকল্পনা অনুযায়ী হোটেলে ঢোকার আগে পকেটে দড়ি নিয়ে ঢুকেছিলেন।

ময়নাতদন্ত রিপোর্টে বলা হয়, গলায় দড়ি দিয়ে পেঁচিয়ে শ্বাস রোধ করে তাকে হত্যা করা হয়েছে। তার ব্যাংক অ্যাকাউন্ট আগে থেকেই খালি করা হয়েছিল।


আরো সংবাদ



premium cement