২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ব্রুনাই দারুস্সালামে মাসব্যাপী ‘বঙ্গবন্ধু স্মৃতি ব্যাডমিন্টন টুর্নামেন্ট’ শুরু

ব্রুনাই দারুস্সালামে মাসব্যাপী ‘বঙ্গবন্ধু স্মৃতি ব্যাডমিন্টন টুর্নামেন্ট’ শুরু - ফাইল ছবি


ব্রুনাই দারুস্সালামের বন্দর সেরি বেগাওয়ানে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের জন্য ‘বঙ্গবন্ধু স্মৃতি ব্যাডমিন্টন টুর্নামেন্ট ২০২০’ শুরু হয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী, মহান বিজয় দিবস ও ‘ব্রুনাই ডিসেম্বর ফেস্টিভ্যাল’ উপলক্ষে ক্রীড়া সংগঠন ‘আমান স্পোর্টস ফেডারেশন’ এ টুর্নামেন্টের আয়োজন করেছে। শনিবার সন্ধ্যায় বন্দর সেরি বেগাওয়ানের আমান কমপ্লেক্স এলাকায় বহুজাতিক এ টুর্নামেন্টের শুভ উদ্বোধন করেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনের কমিশনার নাহিদা রহমান সুমনা।

ওই উদ্বোধন অনুষ্ঠানে হাই কমিশনের কর্মকর্তারা ও বাংলাদেশ কমিউনিটির নেতারাসহ প্রবাসী বাংলাদেশীদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। পুরো ডিসেম্বর মাস জুড়ে এ টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে।

এ সময় ফিতা কেটে ও পায়রা উড়িয়ে টুর্নামেন্টের উদ্বোধন শেষে হাই কমিশনার সুমনা বলেন, প্রবাসে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে এ ক্রীড়ার আয়োজন প্রবাসে বাংলাদেশীদের মধ্যে সংহতি ও হৃদ্যতা বৃদ্ধি করবে। পাশাপাশি ব্রুনাইয়ের সাথে পারস্পরিক ও সাংস্কৃতিক যোগাযোগ অনেকগুনে বৃদ্ধি করবে।

টুর্নামেন্টের আয়োজক কমিটি সূত্রে জানা যায়, বঙ্গবন্ধু স্মৃতি ব্যাডমিন্টন টুর্নামেন্টে ব্রুনাই এবং ব্রুনাইস্থ ইন্দোনেশিয়া, ভারত, ফিলিপিন্স ও মালয়েশিয়া কমিউনিটির খেলোয়াড়রাও এতে অংশ গ্রহণ করবেন। ‘ব্রুনাই ডিসেম্বর ফেস্টিভ্যাল’-এর সাথে সমন্বয় করে ডিসেম্বর মাসব্যাপী এ ব্যাডমিন্টন টুর্নামেন্ট চলবে। ৩১ ডিসেম্বর বঙ্গবন্ধু স্মৃতি ব্যাডমিন্টন টুর্নামেন্ট ২০২০-এর চূড়ান্ত খেলা অনুষ্ঠিত হবে।


আরো সংবাদ



premium cement
ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার

সকল