২৩ জানুয়ারি ২০২১
`

চীনের কয়লাখনিতে অতিমাত্রার কার্বন গ্যাসে ১৮ শ্রমিকের মৃত্যু

-

চীনের রাষ্ট্রীয়াত্ত্ব টিভি চ্যানেল বলছে, দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলের একটি কয়লা খনিতে অতি মাত্রায় কার্বন মনোক্সাইডের উপস্থিতির কারণে কমপক্ষে ১৮ জন শ্রমিকের মৃত্যু হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, চংকিংয়ের দিয়াওশিডং খনিতে শুক্রবার বিপর্যয়ের পরে একজন খনি শ্রমিককে জীবিত অবস্থায় পাওয়া গেছে। উদ্ধারকারীরা আরো পাঁচ জনকে খুঁজছন।

চীনের কয়লাখনিগুলো একসময় বিশ্বের সবচেয়ে ভয়াবহ হিসাবে ধরা হতো। কারণ আগে এসব খনিগুলোতে প্রতি বছরে গড়ে পাঁচ হাজার মানুষের মৃত্যু হতো। তবে প্রায় ১৫ বছর আগে নিরাপত্তাজনিত বিভিন্ন পদক্ষেপের কারণে দেশটিতে দুর্ঘটনার সংখ্যা নাটকীয়ভাবে হ্রাস পায়।



আরো সংবাদ


ভিন্ন ভিন্ন ম্যাচে জয় পেয়েছে বসুন্ধরা কিংস, ঢাকা আবাহনী ও পুলিশ করোনার বিস্তার রোধে গণপরিবহনে কথা না বলার পরামর্শ হানিফ ফ্লাইওভারে বাসের ধাক্কায় নিহত ২ অন্ন-বস্ত্রের সমাধানের পর গৃহহীনদের মাথা গোঁজার ঠাঁই করে দিচ্ছেন বঙ্গবন্ধু কন্যা : তথ্যমন্ত্রী শিক্ষার্থীদের দাবিতে ‘একাত্মতা’ : খুবির এক শিক্ষক বরখাস্ত ও দু’জন অপসারণ রেকর্ড পরিমাণ টাকা ও স্বর্ণালঙ্কার মিলল পাগলা মসজিদের দান বাক্সে ‘নতুন’ মধ্যপ্রাচ্য : প্রেসিডেন্ট জো বাইডেনের সামনে অগ্নিপরীক্ষা কর্তৃত্ববাদী ও একপক্ষীয় শাসনকে রুখে দিতে হবে : শামসুজ্জামান দুদু হুথিদের কালো তালিকাভুক্ত করার বিষয়টি মূল্যায়ন করছে বাইডেন প্রশাসন বাইডেন সরকারের সাথে যোগাযোগের কোনো ইচ্ছা তেহরানের নেই : উপ-পররাষ্ট্রমন্ত্রী কিংবদন্তি মার্কিন সাংবাদিক ল্যারি কিং আর নেই

সকল