২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মিয়ানমারে সদ্য নির্বাচিত এমপিকে বাড়িতে ঢুকে খুন

- ছবি: সংগৃহীত

মিয়ানমারে সদ্য নির্বাচিত ক্ষমতাসীন এনএলডি দলের সংসদ সদস্যকে বাড়িতে ঢুকে গুলি করে হত্যা করা হয়েছে। এর জেরে প্রবল উত্তেজনা সৃষ্টি হয়েছে দেশটিতে। ঘটনাটির তীব্র নিন্দা করে কড়া পদক্ষেপ নেওয়ার আশ্বাস দিয়েছে অং সান সু কি’র দল। তবে পুলিশ এখনো কাউকে গ্রেফতার করতে পারেনি।

স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার ঘটনাটি ঘটেছে মায়ানমারের উত্তরপ্রান্তে অবস্তিত শান প্রদেশের কিউকমে শহরে। বাড়ির পাশে নিজের দোকানে বসেছিলেন ন্যাশনাল লিগ ফর ডেমোক্র্যাসি পার্টির স্থানীয় সংসদ সদস্য হিতকে ঝাও। আচমকা সেখানে এসে হাজির হয় অজ্ঞাত পরিচয়ের একজন দুষ্কৃতী। তারপর এলোপাথাড়ি গুলি চালাতে থাকে। এর জেরে ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন ঝাও। পরে হাসপাতালে নিয়ে যাওয়া তাকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা।

এদিকে ঘটনাটির খবর ছড়িয়ে পড়ার পরেই প্রবল উত্তেজনা ছড়ায় গোটা এলাকায়। নতুন করে অশান্তি ছড়ানোর আশঙ্কায় বহু জায়গায় অঘোষিত কারফিউয়ের সৃষ্টি হয়। রোববার এই হত্যার তীব্র নিন্দা করে একে রাজনৈতিক হিংসার ঘটনা বলে অভিযোগ করা হয়েছে মায়ানমারের শাসকদলের তরফে। অবিলম্বে অপরাধীকে গ্রেফতার করে কড়া শাস্তি দেওয়ারও আশ্বাস দেওয়া হয়েছে। তবে এখনো পর্যন্ত এই বিষয়ে কোনো মন্তব্য করেনি পুলিশ।

সূত্র : সংবাদ প্রতিদিন


আরো সংবাদ



premium cement