০৪ ডিসেম্বর ২০২০

মিয়ানমারে সাধারণ নির্বাচনে আগাম ভোট গ্রহণ শুরু


মিয়ানমারে সাধারণ নির্বাচনের জন্য রোববার ১৪ দিনের স্থানীয় আগাম ভোট গ্রহণ শুরু হয়েছে।

শনিবার রাতে ইউনিয়ন নির্বাচন কমিশন (ইউইসি)-এর এক রিলিজে জানানো হয়, ৬০ বা তদোর্ধ্ব বয়সের প্রবীণ ব্যক্তি যারা সংশ্লিষ্ট নির্বাচনী এলাকা থেকে দূরে বা কোভিড -১৯-ও কারণে কোয়ারেন্টিনে থাকায় সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় ফিরে আসতে পারছেন তারা না ৭ নভেম্বর পর্যন্ত আগাম ভোট দিতে পারবেন।

ঘোষণাটিতে বলা হয় সংশ্লিষ্ট ওয়ার্ড বা গ্রাম-ট্র্যাক্ট নির্বাচন উপ-কমিশনগুলো ৬০ বছর বা তার বেশি বয়সের ব্যক্তিদের আগাম ভোটের ব্যবস্থা করবে এবং মহামারীজনিত কারণে স্টে-অ্যাট হোম অর্ডারের অধীনে শহরে বসবাসকারী ঘনবসতিপূর্ণ এলাকার জনসাধারণ তাদের বাড়িতে থেকে ভোট দিতে পারবেন।

আগাম ভোটগ্রহণ প্রথমে ২৯ অক্টোবর শুরু হওয়ার কথা ছিল।

মিয়ানমারের সাধারণ নির্বাচন ২০২০ এ বছর ৮ নভেম্বর অনুষ্ঠিত হবে। তবে ক্ষমতাসীন ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসি সরকারের ৫ বছরের মেয়াদ পূর্ণ হবে ২০২১ সালের মার্চে।


আরো সংবাদ

রূপগঞ্জে আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের কারাখানায় সন্ত্রাসী হামলা স্বল্পমূল্যে প্রতিটি মানুষের জন্য ভ্যাকসিন নিশ্চিত করতে হবে : প্রধানমন্ত্রী ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক মিঠু'র সকল পদ স্থগিত ১৫ রানের চক্রে চক্কর খাচ্ছেন সাকিব আঘাত করলে পাল্টা আক্রমণ হবে : ওবায়দুল কাদের বিশ্বকে কয়েক দশক করোনার সাথে লড়াই করতে হতে পারে : জাতিসংঘ মহাসচিব এদেশে কোনদিনও মৌলবাদী নীতির ঠাঁই হবে না : শেখ পরশ মালয়েশিয়ায় কারাবন্দী হাজার হাজার অভিবাসীদের শর্ত সাপেক্ষে বৈধকরণ পরিকল্পনা উইলিয়ামসনের ২৫১তে ভর করে নিউজিল্যান্ডের ৫১৯ ২৪ ঘণ্টায় ২ লাখের বেশি আক্রান্ত আমেরিকায় আর একটি স্প্যান বাকি, পদ্মাসেতুর ৬ কিলোমিটার দৃশ্যমান

সকল