২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বোমায় ২৪ মৃত্যুর পর ৮৫ তালেবান হত্যার বার্তা আফগান সরকারের

- ছবি : সংগৃহীত

আফগানিস্তানের বিভিন্ন প্রদেশে নিরাপত্তা বাহিনীর অভিযানে তালেবান গোষ্ঠীর ৮৫ সদস্য নিহত হয়েছে বলে জানিয়েছে সেদেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

আজ রোববার আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, নানগারহার, ওয়ারদাক, উরুযগান, যাবুল, যুজযান, বাল্‌খ, হেলমান্দ, বাদাখশান, বাগলান ও কুন্দুজে সেনা অভিযান পরিচালনা করা হয়েছে। এই অভিযানে ৮৫ তালেবান নিহত ও ৩৫ জন আহত হয়েছে। তবে অভিযানে সেনাবাহিনীর ক্ষয়ক্ষতির পরিসংখ্যান প্রকাশ করা হয়নি।

এর আগে গতরাতে রাজধানী কাবুলের দাশত-এ-বারচি এলাকায় একটি শিক্ষা প্রতিষ্ঠানে আত্মঘাতী বোমা হামলায় অন্তত ২৪ জন নিহত ও ৫৭ জন আহত হন। আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয় ওই হামলা প্রসঙ্গে বলেছে, বেসরকারি ঐ শিক্ষা প্রতিষ্ঠানে বিভিন্ন কোর্স করানো হত যাতে উচ্চশিক্ষার্থীরা অংশ নিত।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, একজন আত্মঘাতী বোমা হামলাকারী শিক্ষা প্রতিষ্ঠানটির ভেতরে ঢোকার চেষ্টা করে ব্যর্থ হয়ে প্রবেশপথেই বোমার বিস্ফোরণ ঘটায়। হতাহতদের সবাই শিক্ষার্থী। তারা ভেতরে প্রবেশের জন্য সেখানে অপেক্ষা করছিলেন।

তবে এই হামলার সঙ্গে তালেবান নাকি দায়েশ (আইএস) জড়িত তা স্পষ্ট নয়।

সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
সংবাদ-রাজনৈতিক বিষয়বস্তু কমিয়ে দেয়ায় ফেসবুক নিউজ ট্যাব থাকছে না জুনের মধ্যে তৃতীয় ধাপে ১০ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ সম্পন্ন হবে : প্রতিমন্ত্রী চট্টগ্রামে জুতার কারখানায় আগুন সাকিবের প্রশংসায় পোথাস আদমদীঘিতে ২৩০ চালকল বন্ধ : বেকার ৭ হাজার শ্রমিক সাকিবে উজ্জীবিত বাংলাদেশের লক্ষ্য সিরিজে সমতা কুলাউড়ায় জঙ্গল থেকে তরুণীর লাশ উদ্ধার ঈদগাঁওতে মাদককারবারি গ্রেফতার শিক্ষায় ব্যাঘাত : ফেসবুক-টিকটক-ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটের বিরুদ্ধে ২৯০ কোটি ডলারের মামলা আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ

সকল