২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

প্রধানমন্ত্রী পদত্যাগ না করায় আবারো রাস্তায় থাইল্যান্ডের বিক্ষোভকারীরা

- সংগৃহীত

থাইল্যান্ডের প্রধানমন্ত্রী প্রায়ুত চান-উ-চা নির্দিষ্ট সময়ের মধ্যে পদত্যাগ না করায় রোববার আবারো রাস্তায় নামার ঘোষণা দিয়েছে গণতন্ত্রীপন্থী আন্দোলনের নেতৃবৃন্দ। সাবেক সেনাপ্রধান ২০১৪ সালে এক অভ্যুত্থানের মাধ্যমে ক্ষমতায় আসেন। গত কয়েকমাস তিনি ছাত্র নেতৃত্বাধীন আন্দোলনের চাপে রয়েছেন। আন্দোলনকারীরা তার পদত্যাগ দাবি করে বিক্ষোভ সমাবেশ করে আসছে।

বুধবার আন্দোলনকারীরা থাই প্রধানমন্ত্রীর পদত্যাগের জন্য শনিবার রাত ১০টা পর্যন্ত সময়সীমা বেঁধে দেন। কিন্তু প্রধানমন্ত্রী পদত্যাগ না করায় এক্টিভিস্ট পাই রোববার বিকেল ৪ টায় বিক্ষোভ সমাবেশে অংশ নিতে নাগরিকদের প্রতি আহ্বান জানান।

এদিকে শনিবার প্রায়ুত ব্যাংককের ঐতিহাসিক একটি মন্দিরে প্রার্থনা সভায় যোগ দিয়ে বলেন, সমঝোতার মাধ্যমে সকল সমস্যার সমাধান সম্ভব। সাংবাদিকদের তিনি আরো বলেন, সমস্যা সমাধানে সরকারের সদিচ্ছা রয়েছে। তবে তা আইনের আওতায় হতে হবে।

এদিকে এর আগে আন্দোলন বন্ধ করতে প্রধানমন্ত্রী জরুরি অবস্থা জারি করে চারজনের বেশি লোকের সমাবেশ নিষিদ্ধ করেন। কিন্তু এক সপ্তাহের মধ্যেই তিনি তা প্রত্যাহার করে নেন। কারণ এই নিষেধাজ্ঞা অমান্য করেই হাজার হাজার লোক রাস্তায় বিক্ষোভ মিছিল করে।
অন্যদিকে, সমস্যা সমাধানের লক্ষ্যে সোমবার দেশটিতে পার্লামেন্টের জরুরি অধিবেশন ডাকা হয়েছে। বাসস


আরো সংবাদ



premium cement