২৭ অক্টোবর ২০২০

বিশ্বে সুলভ মূল্যে করোনার টিকা সরবরাহ করবে চীন

-

চীন ন্যায্য ও যৌক্তিক দামে বিশ্বে কোভিড-১৯ এর টিকা সরবরাহ করবে। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন মুখপাত্র বুধবার এ কথা জানিয়েছেন।

নিয়মিত প্রেস ব্রিফিংয়ে মুখপাত্র ওয়াং ওয়েনবিন বলেন, বিশ্বের বিভিন্ন দেশে টিকা উৎপাদনের কাজ চলছে। কে কী রকম দাম ধরবে, তা অনিশ্চিত। কিন্তু চীনের ক্ষেত্রে বিষয়টি স্পষ্ট। আমরা ন্যায্য ও যৌক্তিক দামে বিশ্বে কোভিড-১৯ এর টিকা সরবরাহ করবো।

ইউরোপ ও আমেরিকার তুলনায় চীন টিকার মূল্য বেশি রাখবে- এমন খবরের প্রেক্ষাপটে ওয়াং এ মন্তব্য করেন।

এ খবরকে ভিত্তিহীন উল্লেখ করে তিনি বলেন, চীন ইতোমধ্যে উন্নয়নশীল দেশগুলোকে সুলভ মূল্যে টিকা দেয়ার অঙ্গীকার করেছে। আমার এ প্রতিশ্রুতি রক্ষা করবো।


আরো সংবাদ

এশিয়ায় বাংলাদেশের প্রবৃদ্ধি সবচেয়ে বেশি : পররাষ্ট্রমন্ত্রী প্রাচীন হিন্দু ধর্মগ্রন্থ ‘মনুস্মৃতি’ নিষিদ্ধ করার দাবিকে কেন্দ্র করে উত্তপ্ত ভারতের রাজনীতি দৌলতদিয়া ফেরিঘাটে ফের ভাঙন, এক ঘাট বন্ধ আত্মহত্যার ১০ মাস পর জানা গেল তরুণীকে ধর্ষণ করা হয়েছিল প্রাথমিক শিক্ষকদের সার্ভিসবুকে উচ্চতর ডিগ্রি যুক্ত করার ঘোষণা পাকিস্তানে রাজনৈতিক অস্থিরতার নেপথ্যে কাশ্মিরিদের ঘরে বন্দী রেখেই এবার ভারতীয়দের জমি কেনার অনুমতি দিলেন মোদি সৃষ্টিবিনাশী লেখক শিল্পীরা ২৮ অক্টোবর বাংলাদেশে যে দুর্বৃত্তায়নের যাত্রা শুরু হয়েছিল আজ জাতি তার কুফল ভোগ করছে : ডা: শফিকুর আমি একজন দুর্ভাগা লেখক জামায়াতে ইসলামীর শোক

সকল