৩১ অক্টোবর ২০২০

‘পক্ষত্যাগ করা দ. কোরীয় নাগরিককে গুলি করে হত্যা করেছে উ. কোরিয়া’


পক্ষত্যাগ করা দক্ষিণ কোরিয়ার এক সন্দেহভাজন নাগরিককে গুলি করে হত্যা করেছে উত্তর কোরিয়ার সৈন্যরা। সাগরে জিজ্ঞাসাবাদের পর তারা তাকে গুলি করে। পরে করোনাভাইরাসের আশঙ্কা থাকায় তার লাশে তেল ঢালে এবং তা পুড়িয়ে ফেলে। বৃহস্পতিবার সিউলের সামরিক কর্মকর্তারা একথা জানান। খবর এএফপি’র।

দক্ষিণ কোরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, দেশটির পশ্চিমাঞ্চলীয় সীমান্ত দ্বীপ ইয়নপিয়ংয়ের কাছে একটি টহল জাহাজ থেকে এ ব্যক্তি নিখোঁজ হয়েছিল।

একজন সামরিক কর্মকর্তা এএফপি’কে বলেন, সে লাইফজ্যাকেট পরিহিত ছিল। তিনি আরো বলেন, পরিস্থিতি থেকে বোঝা যাচ্ছে সে পক্ষত্যাগ করতে চেয়েছিল। তবে পক্ষত্যাগের কোন প্রমাণ দেখানো হয়নি।

দক্ষিণ কোরিয়ার ইয়োনহাপ বার্তা সংস্থা জানায়, উত্তর কোরিয়ার সৈন্যরা এ ব্যক্তিকে পানিতে ভাসমান অবস্থায় দেখতে পায় এবং সুরক্ষা পোশাক পরিহিত এক কর্মকর্তা নৌযান থেকে তাকে জিজ্ঞাসাবাদ করে।

ওই সামরিক কর্মকর্তা এএফপি’কে বলেন, ‘পানিতে তাকে গুলি করে হত্যা করা হয়। পরে উত্তর কোরিয়ার সৈন্যরা তার লাশে তেল ঢেলে দেয় এবং পানিতে তা পুড়িয়ে ফেলে।

এ সামরিক কর্মকর্তা এএফপি’কে বলেন, ‘আমাদের ধারণা উত্তর কোরিয়ার করোনাভাইরাস মোকাবেলা পদক্ষেপের অংশ হিসেবে লাশটি পুড়িয়ে ফেলা হয়।’ বাসস


আরো সংবাদ

ভারতের জিডিপিতে অতুষ্টি ‘মহানবীর (স:) ব্যঙ্গচিত্র প্রদর্শনে ফ্রান্স সরকারের সমর্থন সাংস্কৃতিক বিকারগ্রস্ততার লজ্জাজনক দৃষ্টান্ত’ ‘হক কথা’ সমাজ থেকে উঠে গেছে বিশ্বব্যাপী করোনা এখনো উদ্বেগের বিষয় : ডব্লিউএইচও বাকস্বাধীনতা লাগামহীন নয়, সব ধর্মের প্রতি সম্মান জানানো উচিত : ট্রুডো ব্যঙ্গচিত্র : মতপ্রকাশের স্বাধীনতা বনাম যুদ্ধ ময়মনসিংহে ট্রেনে কাটা পড়ে মা-ছেলের মৃত্যু কয়েক দিনের মধ্যে করোনার ভ্যাকসিনের জন্য চুক্তি করা হবে : স্বাস্থ্যমন্ত্রী প্যারিস ছেড়ে পালাচ্ছে মানুষ, রাস্তা ৭০০ কিমি লম্বা জ্যাম দ্বিতীয় ধাপে করোনার ভয়াল থাবা ইউরোপে করোনার উৎস তদন্তে বিশ্ব স্বাস্থ্য সংস্থা’র সঙ্গে চীনের বৈঠক

সকল

ফরাসিদের শাস্তি দেয়ার অধিকার মুসলমানদের রয়েছে : মাহাথির (১৬৬৭৫)অফিসে ধর্মীয় পোশাক, নোটিশ প্রত্যাহার করে দুঃখ প্রকাশ (১৬০৩৪)বঙ্গোপসাগরে ভারতের মিসাইলের আঘাতে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত জাহাজ (১৫৭৪৯)সুবিধাজনক অবস্থায় আজারবাইজান, বিশাল এলাকা নিজেদের নিয়ন্ত্রণে (১৫৫৫৭)ভারতের ম্যাপ থেকে কাশ্মির বাদ দিল সৌদি আরব (১২৯৫৩)নারীদের হিজাব, পুরুষের টাকনুর ওপর পোশাক পরে অফিসে আসার নির্দেশ (১২০৬০)রংপুরের জুয়েলকে যে অভিযোগে হত্যা করা হয়েছে তা মানতে রাজি নয় স্বজনরা (৯৯৫৩)‘‌কফিনে শেষ পেরেক পুঁতল, আর ঘরে ফেরা হবে না’, মোদি সরকারের ওপর ক্ষুব্ধ কাশ্মিরি পন্ডিতরা‌ (৯৫৭০)ফরাসি যুবকদের উদ্দেশে বক্তব্য দেয়ায় ইরানের সর্বোচ্চ নেতার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট বন্ধ (৭৮৬২)ফ্রান্সে মহানবীকে (সা.) অবমাননার প্রতিবাদে বিক্ষোভ (৬১০৮)