২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

‘পক্ষত্যাগ করা দ. কোরীয় নাগরিককে গুলি করে হত্যা করেছে উ. কোরিয়া’

- সংগৃহীত

পক্ষত্যাগ করা দক্ষিণ কোরিয়ার এক সন্দেহভাজন নাগরিককে গুলি করে হত্যা করেছে উত্তর কোরিয়ার সৈন্যরা। সাগরে জিজ্ঞাসাবাদের পর তারা তাকে গুলি করে। পরে করোনাভাইরাসের আশঙ্কা থাকায় তার লাশে তেল ঢালে এবং তা পুড়িয়ে ফেলে। বৃহস্পতিবার সিউলের সামরিক কর্মকর্তারা একথা জানান। খবর এএফপি’র।

দক্ষিণ কোরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, দেশটির পশ্চিমাঞ্চলীয় সীমান্ত দ্বীপ ইয়নপিয়ংয়ের কাছে একটি টহল জাহাজ থেকে এ ব্যক্তি নিখোঁজ হয়েছিল।

একজন সামরিক কর্মকর্তা এএফপি’কে বলেন, সে লাইফজ্যাকেট পরিহিত ছিল। তিনি আরো বলেন, পরিস্থিতি থেকে বোঝা যাচ্ছে সে পক্ষত্যাগ করতে চেয়েছিল। তবে পক্ষত্যাগের কোন প্রমাণ দেখানো হয়নি।

দক্ষিণ কোরিয়ার ইয়োনহাপ বার্তা সংস্থা জানায়, উত্তর কোরিয়ার সৈন্যরা এ ব্যক্তিকে পানিতে ভাসমান অবস্থায় দেখতে পায় এবং সুরক্ষা পোশাক পরিহিত এক কর্মকর্তা নৌযান থেকে তাকে জিজ্ঞাসাবাদ করে।

ওই সামরিক কর্মকর্তা এএফপি’কে বলেন, ‘পানিতে তাকে গুলি করে হত্যা করা হয়। পরে উত্তর কোরিয়ার সৈন্যরা তার লাশে তেল ঢেলে দেয় এবং পানিতে তা পুড়িয়ে ফেলে।

এ সামরিক কর্মকর্তা এএফপি’কে বলেন, ‘আমাদের ধারণা উত্তর কোরিয়ার করোনাভাইরাস মোকাবেলা পদক্ষেপের অংশ হিসেবে লাশটি পুড়িয়ে ফেলা হয়।’ বাসস


আরো সংবাদ



premium cement