২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

শ্রীলঙ্কায় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ চলছে

- ছবি : সংগৃহীত

শ্রীলঙ্কায় বুধবার নতুন সংসদ নির্বাচনের ভোটগ্রহণ চলছে।

এপি জানায়, এই নির্বাচনে শক্তিশালী ও জনপ্রিয় দল রাজাপক্ষে ভাইদের শক্ত সমর্থন দেবে বলে আশা করা হচ্ছে।

তাদের পরিবারের কমপক্ষে চারজন সদস্য আসনের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন এবং রাজাপক্ষে দলের পক্ষে দৃঢ় সমর্থন তাদের রাজনৈতিক বংশকে আরও বাড়িয়ে তুলতে পারে।

১৬ মিলিয়নেরও বেশি মানুষ ১৯৬ জন সংসদ সদস্যকে নির্বাচনের জন্য ভোট দিতে পারবেন। বাকিদের নাম প্রতিটি দল বা স্বতন্ত্র গ্রুপের প্রাপ্ত ভোটের সংখ্যা অনুসারে জাতীয় তালিকা থেকে নেয়া হয়েছে।

বর্তমান প্রেসিডেন্টের বড় ভাই সাবেক প্রসিডেন্ট মাহিন্দ রাজাপক্ষে প্রধানমন্ত্রী পদে ফিরে আসার জন্য সংসদে ২২৫টি আসনের সংখ্যাগরিষ্ঠতা চাইছেন।

নির্বাচনটি মূলত এপ্রিলে হওয়ার কথা ছিল, কিন্তু কোভিড-১৯ মহামারিজনিত কারণে দুবার পিছিয়ে দেয়া হয়েছিল। শ্রীলঙ্কায় এই ভাইরাসে প্রায় ২ হাজার ৮৩৪ জন আক্রান্ত হয়েছেন এবং ১১ জনের মৃত্যু হয়েছে।

পোলিং বুথগুলোতে স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব রাখা হয়েছে। ভোটারদের ব্যালট চিহ্নিত করতে নিজস্ব কলম আনতে বলা হয়েছে।

ভোটগ্রহণ শেষে বৃহস্পতিবার গণনা শুরু হবে এবং শুক্রবার চূড়ান্ত ফলাফল প্রকাশিত হবে বলে আশা করা হচ্ছে। ইউএনবি


আরো সংবাদ



premium cement
পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, হিট স্ট্রোকে মৃত্যু ১ দাগনভুঞায় বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির ঘটনায় আ’লীগ নেতাকে শোকজ দখলে থাকা ৪ গ্রাম আজারবাইজানকে ফিরিয়ে দেবে আর্মেনিয়া স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রীর আত্মহত্যা! কুলাউড়ায় ট্রেনে কাটা পড়ে নারীর মৃত্যু যেসব এলাকায় রোববার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে পলাশ প্রেসক্লাবের সভাপতি মনা, সম্পাদক রনি তীব্র গরমে আইনজীবীদের গাউন পরতে হবে না বগুড়া পশ্চিম সাংগঠনিক জেলা জামায়াতের উদ্যোগে ভার্চুয়ালি রুকন সম্মেলন অনুষ্ঠিত তেঁতুলিয়া নদীর তীরে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার নওগাঁ সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক অনুষ্ঠিত

সকল