২৭ সেপ্টেম্বর ২০২০

শ্রীলঙ্কায় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ চলছে


শ্রীলঙ্কায় বুধবার নতুন সংসদ নির্বাচনের ভোটগ্রহণ চলছে।

এপি জানায়, এই নির্বাচনে শক্তিশালী ও জনপ্রিয় দল রাজাপক্ষে ভাইদের শক্ত সমর্থন দেবে বলে আশা করা হচ্ছে।

তাদের পরিবারের কমপক্ষে চারজন সদস্য আসনের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন এবং রাজাপক্ষে দলের পক্ষে দৃঢ় সমর্থন তাদের রাজনৈতিক বংশকে আরও বাড়িয়ে তুলতে পারে।

১৬ মিলিয়নেরও বেশি মানুষ ১৯৬ জন সংসদ সদস্যকে নির্বাচনের জন্য ভোট দিতে পারবেন। বাকিদের নাম প্রতিটি দল বা স্বতন্ত্র গ্রুপের প্রাপ্ত ভোটের সংখ্যা অনুসারে জাতীয় তালিকা থেকে নেয়া হয়েছে।

বর্তমান প্রেসিডেন্টের বড় ভাই সাবেক প্রসিডেন্ট মাহিন্দ রাজাপক্ষে প্রধানমন্ত্রী পদে ফিরে আসার জন্য সংসদে ২২৫টি আসনের সংখ্যাগরিষ্ঠতা চাইছেন।

নির্বাচনটি মূলত এপ্রিলে হওয়ার কথা ছিল, কিন্তু কোভিড-১৯ মহামারিজনিত কারণে দুবার পিছিয়ে দেয়া হয়েছিল। শ্রীলঙ্কায় এই ভাইরাসে প্রায় ২ হাজার ৮৩৪ জন আক্রান্ত হয়েছেন এবং ১১ জনের মৃত্যু হয়েছে।

পোলিং বুথগুলোতে স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব রাখা হয়েছে। ভোটারদের ব্যালট চিহ্নিত করতে নিজস্ব কলম আনতে বলা হয়েছে।

ভোটগ্রহণ শেষে বৃহস্পতিবার গণনা শুরু হবে এবং শুক্রবার চূড়ান্ত ফলাফল প্রকাশিত হবে বলে আশা করা হচ্ছে। ইউএনবি


আরো সংবাদ

ক্রিকেট ছেড়ে সাকিব এখন পাইকারি আড়তদার! (১৪৫৬৮)নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (১২৪৩৪)যে কারণে এই মুহূর্তেই এ সরকারের পতন চান না নুর (১২৩৭২)নর্দমা পরিষ্কার করতে গিয়ে ধরা পড়ল দৈত্যাকার ইঁদুর! (ভিডিও) (১১৮৯৮)এমসি কলেজে গণধর্ষণ : আ’লীগ নেতারা ধামাচাপা দেয়ার চেষ্টা করেছিলেন! (১০১০০)সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণ ছাত্রলীগ কর্মীদের (৭৮৮২)এমসি কলেজে ‘গণধর্ষণ’ : ছাত্রদের ছাত্রাবাস ছাড়ার নির্দেশ (৭০৯৯)করোনার দ্বিতীয় ঢেউ : বাড়বে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি (৭০১১)সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণ ছাত্রলীগ কর্মীদের (৬৫৭১)ডোপ টেস্টে পজেটিভ ২৬ পুলিশকে চাকরিচ্যুত করা হবে : ডিএমপি কমিশনার (৫৯৯৬)