২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

শ্রীলঙ্কায় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ চলছে

- ছবি : সংগৃহীত

শ্রীলঙ্কায় বুধবার নতুন সংসদ নির্বাচনের ভোটগ্রহণ চলছে।

এপি জানায়, এই নির্বাচনে শক্তিশালী ও জনপ্রিয় দল রাজাপক্ষে ভাইদের শক্ত সমর্থন দেবে বলে আশা করা হচ্ছে।

তাদের পরিবারের কমপক্ষে চারজন সদস্য আসনের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন এবং রাজাপক্ষে দলের পক্ষে দৃঢ় সমর্থন তাদের রাজনৈতিক বংশকে আরও বাড়িয়ে তুলতে পারে।

১৬ মিলিয়নেরও বেশি মানুষ ১৯৬ জন সংসদ সদস্যকে নির্বাচনের জন্য ভোট দিতে পারবেন। বাকিদের নাম প্রতিটি দল বা স্বতন্ত্র গ্রুপের প্রাপ্ত ভোটের সংখ্যা অনুসারে জাতীয় তালিকা থেকে নেয়া হয়েছে।

বর্তমান প্রেসিডেন্টের বড় ভাই সাবেক প্রসিডেন্ট মাহিন্দ রাজাপক্ষে প্রধানমন্ত্রী পদে ফিরে আসার জন্য সংসদে ২২৫টি আসনের সংখ্যাগরিষ্ঠতা চাইছেন।

নির্বাচনটি মূলত এপ্রিলে হওয়ার কথা ছিল, কিন্তু কোভিড-১৯ মহামারিজনিত কারণে দুবার পিছিয়ে দেয়া হয়েছিল। শ্রীলঙ্কায় এই ভাইরাসে প্রায় ২ হাজার ৮৩৪ জন আক্রান্ত হয়েছেন এবং ১১ জনের মৃত্যু হয়েছে।

পোলিং বুথগুলোতে স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব রাখা হয়েছে। ভোটারদের ব্যালট চিহ্নিত করতে নিজস্ব কলম আনতে বলা হয়েছে।

ভোটগ্রহণ শেষে বৃহস্পতিবার গণনা শুরু হবে এবং শুক্রবার চূড়ান্ত ফলাফল প্রকাশিত হবে বলে আশা করা হচ্ছে। ইউএনবি


আরো সংবাদ



premium cement
তৃণমূল সংগঠনের মজবুতির জন্য কাজ করতে হবে : মাওলানা আব্দুল হালিম ‘দেশ ও জাতি দুঃসময় পার করছে’ ওসমানীনগরে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে আহত ২ সহ-অধিনায়ক হতে পারেন রিজওয়ান মেক্সিকোয় মেয়র প্রার্থী ছুরিকাঘাতে নিহত রাজশাহীর সর্বোচ্চ তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজসমূহেও ক্লাস বন্ধ ঘোষণা দেশীয় খেলাকে সমান সুযোগ দিন : প্রধানমন্ত্রী ফ্যাসিবাদের শোষণ থেকে জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ হতে হবে : মিয়া গোলাম পরওয়ার সিংড়ায় প্রতিমন্ত্রীর শ্যালককে প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ আ’লীগের চুয়াডাঙ্গায় হিট‌স্ট্রো‌কে যুবকের মৃত্যুর ৭ ঘণ্টা পর নারীর মৃত্যু

সকল