২৫ জানুয়ারি ২০২১
`

জাপানের ওকিনাওয়ায় রাষ্ট্রীয় জরুরি অবস্থা জারি


জাপানের ওকিনাওয়া দ্বীপে প্রাণঘাতী করোনাভাইরাসের মহামারি ছড়িয়ে পড়ার পর রাষ্ট্রীয় জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে।

ওকিনাওয়া দ্বীপে মার্কিন সামরিক বাহিনীর কয়েকটি ঘাঁটি রয়েছে এবং সেখানে বহু সংখ্যক মার্কিন সেনাকে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে চিহ্নিত করা হয়েছে।

ওকিনাওয়ার গভর্নর ডেনি তামাকি শুক্রবার ঘোষণা করেন, ১ আগস্ট থেকে ১৫ আগস্ট পর্যন্ত জাপানের দক্ষিণাঞ্চল জরুরি অবস্থার মধ্যে থাকবে। তিনি ওকিনাওয়া দ্বীপের বাসিন্দাদেরকে জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বের না হওয়ার পরামর্শ দেন। ওই এলাকায় প্রতিদিন রেকর্ড সংখ্যক লোকজন করোনাভাইরাসে আক্রান্ত হচ্ছে।

এক সংবাদ সম্মেলনে তামিাকি বলেন, “নাটকীয়ভাবে করোনা সংক্রমণ বেড়ে গেছে এবং স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়েছে কিন্তু যেকোনো মূল্যে তা প্রতিরোধ করতে হবে। আমরা রাষ্ট্রীয় জরুরি অবস্থা জারি করছি যার মাধ্যমে আপনাদেরকে জানাতে চাই যে, আমরা সংকটাপন্ন অবস্থায় আছি।”

ওকিনাওয়া অঞ্চলে গতকাল ৭১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে বলে শণাক্ত করা হয়। গত পাঁচদিনের মধ্যে এটি ছিল সর্বোচ্চ সংখ্যক। পার্সটুডে



আরো সংবাদ


বইমেলা শুরু ১৮ মার্চ থেকে রাজশাহীতে ভিক্ষার আড়ালে যৌন হয়রানি, অভিযোগে গ্রেফতার বৃদ্ধ আ’লীগের ২ পক্ষের উত্তেজনার মাঝে শস্যক্ষেতে মিলল নিখোঁজ কৃষকের লাশ বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার ঘোষণা বিভ্রান্তি ছড়িয়ে জনগণের সাথে প্রতারণা করছে বিএনপি : তথ্যমন্ত্রী ভাঙ্গায় মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত ২ স্কুল শিক্ষার্থী রাজস্ব আদায়ে বাংলাদেশ কাস্টমসের গতিশীলতা বাড়াতে হবে : শেখ হাসিনা স্বতন্ত্রপ্রার্থীকে হাতুড়ি দিয়ে পিটিয়েছে নৌকা সমর্থকরা ত্বরিতগতিতে ভ্যাকসিনের প্রাপ্যতা প্রধানমন্ত্রীর দূরদর্শীতার প্রমাণ : সালমান ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, গর্ভের সন্তান বড় হবে আসামির পরিচয়ে তৃতীয় ম্যাচেও সুবিধা করতে পারছে না ওয়েস্ট ইন্ডিজ

সকল