২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

করোনায় ব্যাপক সাফল্য দেখানো ভিয়েতনাম এবার হুমকির মুখে

- ছবি : সংগৃহীত

করোনাভাইরাস মহামারী নিয়ন্ত্রণে যে দেশটি অসামান্য সাফল্য দেখিয়েছে, সেই ভিয়েতনামে নতুন করে সংক্রমণ ছড়িয়ে পড়ছে।

ভিয়েতনামের রাষ্ট্রীয় টেলিভিশন ভিটিভিকে উদ্ধৃত করে বার্তা সংস্থা রয়টর্স বলছে - প্রধানমন্ত্রী নুয়েন শুয়ান ফুক বলেছেন, মার্চে যে সংক্রমণ তারা সামলেছিলেন তার তুলনায় নতুন এই সংক্রমণ ‘একেবারে ভিন্ন‘।

প্রধানমন্ত্রী বলেছেন, ভিয়েতনামের প্রতিটি প্রদেশ এবং শহর এখন হুমকির মুখে।

সরকারি মিডিয়ার রিপোর্টে বুধবার বলা হয়েছে রাজধানী হো চি মিন সিটি এবং হ্যানয়সহ মধ্যাঞ্চলের পাহাড়ি অঞ্চলেও নতুন করে সংক্রমণ শনাক্ত হয়েছে।

দুদিন আগে উপকূলীয় দানাং শহরে হঠাৎ করে চারজন স্থানীয় বাসিন্দার দেহে ভাইরাস শনাক্ত হওয়ার পর ভিয়েতনামে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ঐ শহর থেকে ৮০ হাজারের পর্যটককে দ্রুত সরিয়ে নেওয়া হয়, এবং শহরে কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়।

কিন্তু এখন সরকারের পক্ষ থেকে স্বীকার করা হচ্ছে, দেশের অন্যত্রও সংক্রমণ শনাক্ত হয়েছে।

সাড়ে নয় কোটি জনসংখ্যার দেশ ভিয়েতনামে নতুন দফা এই সংক্রমণের আগ পর্যন্ত মাত্র ৪৫০ জন কোভিড রোগী শনাক্ত হয়েছিল। এখন পর্যন্ত একজনও সেখানে এই রোগে মারা যায়নি। বিবিসি


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল