১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

করোনা আতঙ্কে উত্তর কোরিয়ায় জরুরি অবস্থা জারি

করোনা আতঙ্কে উত্তর কোরিয়ায় জরুরি অবস্থা জারি - সংগৃহিত

প্রাণঘাতী করোনাভাইরাসের মহামারি ছড়িয়ে পড়ার ভয়ে উত্তর কোরিয়ায় রাষ্ট্রীয় জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। দক্ষিণ কোরিয়া থেকে এক ব্যক্তি অবৈধভাবে সীমান্ত পেরিয়ে উত্তর কোরিয়ায় ঢোকার পর এই ব্যবস্থা নেয়া হয়েছে। এই ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত বলে সন্দেহ করা হচ্ছে।

উত্তর কোরিয়ার সরকারি বার্তা সংস্থা কেসিএনএ রোববার জানিয়েছে, দক্ষিণ কোরিয়া থেকে আসা ওই ব্যক্তির দেহে করোনাভাইরাসের লক্ষণ রয়েছে বলে জানার পরই দেশটির নেতা কিম জং উন ক্ষমতাসীন দলের পলিটব্যুরোর বৈঠক আহ্বান করেন। তিনি রাষ্ট্রীয় জরুরি অবস্থা ঘোষণা করেন এবং সীমান্তবর্তী শহর কায়েসংয়ে লকডাউন দেন।

কেসিএনএ স্পষ্ট করে বলে নি যে, ওই ব্যক্তির করোনাভাইরাসের সংক্রমণ পরীক্ষা করা হয়েছে কিনা তবে লোকটির রক্তসহ বেশ কয়েকটি পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে এবং তাকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। ওই ব্যক্তি কারো সংস্পর্শে গেছেন কিনা তাও তদন্ত করে দেখা হচ্ছে।

তিন বছর আগে এ ব্যক্তি পালিয়ে দক্ষিণ কোরিয়া চলে গিয়েছিলেন তবে সম্প্রতি তিনি করোনার লক্ষণ নিয়ে উত্তর কোরিয়ায় ফিরেছেন। উত্তর কোরিয়া এর আগ পর্যন্ত করোনা মুক্ত রয়েছে। সূত্র: পার্সটুডে


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল