১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

তালেবান হামলায় ৭ আফগান পুলিশ নিহত

- ছবি : সংগৃহীত

আফগানিস্তানে তালেবানদের দুটি পৃথক হামলায় কমপক্ষে সাত আফগান পুলিশ নিহত ও ২০ জন আহত হয়েছেন। বুধবার ঘটা ওই হামলার দায় স্বীকার করেছে তালেবান।

এই মারাত্মক হামলা দুটি আফগানের দক্ষিণাঞ্চলীয় কান্দাহার প্রদেশে ঘটেছে। আত্মঘাতী গাড়ি বোমা বিস্ফোরণের ফলে প্রথম হামলায় হামলায় তিন পুলিশ মারা গেছেন ও ২০ জন আহত হয়েছেন।

প্রদেশের গভর্নরের মুখপাত্র বাহির আহমদ তুরস্কের আনাদোলু এজেন্সিকে জানিয়েছেন, বুধবার ভোর ৪টার দিকে শাহ ওয়ালি কোট জেলায় ওই বিস্ফোরণটি ঘটে।

তিনি বলেন, জেলা পুলিশ সদর দফতরে পৌঁছানোর আগেই ওই হামলাকারীকে শনাক্ত করা হয়েছিল। পুলিশ বিল্ডিং থেকে কিছুটা দূরে বিস্ফোরণ ঘটেছে।

তালেবান মুখপাত্র ক্বারী ইউসুফ আহমদী তার বক্তব্যে এই হামলার দায় স্বীকার করেছেন। তিনি বলেন, এটি ছিল তাদের 'কৌশলগত আক্রমণ'।

এছাড়াও গজনি প্রদেশের কাছাকাছি মাইন বিস্ফোরণ হামলার দায়ও স্বীকার করেছে তালেবানরা। ওই বিস্ফোরণে একজন উর্ধ্বতন কর্মকর্তাসহ চার পুলিশ সদস্য নিহত হন।

সরকারি বিবৃতিতে জানা যায়, নিহতরা ছিলেন দেহ ইয়াক জেলার পুলিশ প্রধান ও তিন পুলিশ প্রহরী।

এছাড়াও দক্ষিণ আফগানিস্তানের হেলমান্দ প্রদেশে, একটি মর্টার হামলায় দু'জন নিহত ও সাতজন আহত হয়েছে। স্থানীয় আফগান ইসলামিক প্রেস জানায়, এখানো কোনো গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি।

যুদ্ধবিধ্বস্ত দেশ আফগানিস্তানে শান্তির প্রচেষ্টা স্থগিতের ফলে এই সহিংসতা দেখা দিয়েছে।

এই সপ্তাহের শুরুতে, রাষ্ট্রপতি আশরাফ গনি সতর্ক করেছিলেন, তালেবানদের ক্রমাগত হামলা শান্তি প্রক্রিয়াতে 'গুরুতর চ্যালেঞ্জ' তৈরি করবে।

সূত্র : ইয়েনি শাফাক


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল