১৫ জুলাই ২০২০

জাপানের ভূমিকম্পের আঘাত

জাপানের ইবারাকি প্রদেশে ভূমিকম্প আঘাত হেনেছে। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৫ দশমিক ৩। দেশটিতে সোমবার ভোরে এ ভূকম্পন অনুভূত হয়।

জাপানের আবহাওয়া অধিদফতরের এক বিবৃতিতে বলা হয়, রাজধানী টোকিওর উত্তর-পূর্বে অবস্থিত ইবারাকি অঞ্চলের পূর্বদিকে ভূপৃষ্ঠের প্রায় ১০০ কিলোমিটার গভীরে ভূমিকম্পটির উৎপত্তিস্থল ছিল।

তবে ভূমিকম্পের ঘটনায় তাৎক্ষণিক কোনো ক্ষয়-ক্ষতি বা প্রাণহানির খবর পাওয়া যায়নি। আশেপাশের এলাকাগুলোতেও ভূমিকম্প হলেও কোনো সুনামি সতর্কতাও জারি করা হয়নি।

সূ্ত্র : আনাদোলু


আরো সংবাদ

বাংলাদেশ উন্নত বিশ্বের সাথে সমান তালে এগিয়ে যাচ্ছে : টেলিযোগাযোগ মন্ত্রী বড়াইগ্রামে করোনায় ডেকোরেটর মালিক-শ্রমিকদের দুর্দিন ‘সরকার ও আ'লীগের সমালোচনা করাই বিএনপির প্রধান কাজ’ চামড়ার ন্যায্য মূল্য নির্ধারণে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা জাতীয় ওলামা পরিষদের রিজেন্টের এমডির তথ্যের ভিত্তিতেই সাহেদের অবস্থান জানতে পারে র‌্যাব সরকার আর শিক্ষিত বেকার তৈরি করতে চায় না: শিক্ষামন্ত্রী খুলনা বিশ্ববিদ্যালয়ে হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন শুরু শৈলকুপায় অটোমালিক জামাল সড়ক দুর্ঘটনায় নিহত খুলনা থেকে অপহৃত শিশু কুষ্টিয়া থেকে উদ্ধার সুবিধাভোগীরাই এরশাদের বিরুদ্ধে নানা ষড়যন্ত্রে লিপ্ত হয়েছিলেন : জিএম কাদের সারা দেশে প্রায় পৌনে দুই কোটি পরিবারকে ত্রাণ সহায়তা দেয়া হয়েছে

সকল