০৬ জুন ২০২০

দক্ষিণ কোরিয়ার খুলে দেয়া হয়েছে স্কুল

-

করোনাভাইরাসের কারণে দক্ষিণ কোরিয়ায় দুই মাসেরও বেশি সময় পরে কর্তৃপক্ষ পুনরায় স্কুল খুলে দেয়ার সিদ্ধান্ত নেয়ায় বুধবার থেকে হাজার হাজার শিক্ষার্থী স্কুলে ফিরতে শুরু করেছে।

শিক্ষার্থীদের সারিবদ্ধভাবে দাড় করিয়ে তাপমাত্রা চেক করে সেনিটাইজার দিয়ে হাত পরিস্কার করে তাদের স্কুলে ঢুকানো হয়, শিক্ষকরা হাসিমুখে এবং হাতের বদলে কনুই মিলিয়ে তাদের স্বাগত জানান।

সিউলের কিয়ুংবুক হাই স্কুলের ছাত্র সংসদ সভাপতি ওহ চাঙ হোয়া বলেন, “আমার বন্ধু ও শিক্ষকদের সাথে মুখোমুখি সাক্ষাতে আমি অত্যন্ত আনন্দিত এবং আমরা সংক্রমন এড়াতে নির্দেশনা কড়াকড়িভাবে অনুসরণ করছি।”

ওহ এএফপিকে বলেন, “আমি অত্যন্ত শঙ্কিত তবে এখন তাদের সাক্ষাতে ভালো লাগছে।”

দক্ষিণ কোরিয়া করোনা সংক্রমণের প্রথম দিকে চীনের পরেই সবচেয়ে আক্রান্ত দেশ। মার্চের প্রথম দিক থেকেই কর্তৃপক্ষ স্কুলগুলো বন্ধ করে দেয়।

স্কুলে সামাজিক দূরত্ব বজায় রেখে শিক্ষার্থীদের আসন বিন্যাস করা হয়েছে, কিছু শ্রেণিকক্ষে ডেক্সও আলাদা করে দেয়া হয়েছে।

শিক্ষামন্ত্রী ইয়ো ফুন বলেছেন, এখনো কিছু গুচ্ছ সংক্রমণ রয়েছে, কেউ বলতে পারে না স্কুলগুলোতে কী অবস্থা দাঁড়াবে। কোন স্কুলে সংক্রমন হলে তাৎক্ষণিকভাবে স্কুল বন্ধ করে দেয়া হবে। পরিস্থিতি এক সপ্তাহ ধরে ২৪ ঘণ্টা মনিটরিং করা হবে।

ফাইনাল ইয়ারের শিক্ষার্থীদের কেবল স্কুলে আসতে হবে, স্কুলে ভিড় না করে অন্যদের বাসায় থেকে অনলাইনে পড়াশোনা করতে বলা হয়েছে।


আরো সংবাদ

প্রতিষ্ঠান খুলে শিক্ষার্থীদের বিপদে ফেলতে চাই না : প্রধানমন্ত্রী (২৩৯৮২)নুতন মেসি লুকা রোমেরো (১৩০৬৪)ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্বাস্থ্যের অবনতি (১৩০৬২)গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত করোনা টেস্ট কিট অনুমোদনে স্বাস্থ্যমন্ত্রীকে লিগ্যাল নোটিশ (১১০৭৩)শরীরে করোনা উপসর্গ, ভর্তি নিল না কেউ, স্ত্রীর কোলে ছটফট করে স্বামীর মৃত্যু (৭৪০৭)মোহাম্মদ নাসিমের অবস্থার অবনতি, জরুরি অস্ত্রোপচার চলছে (৭৩৪৫)সাবধান! ভুলেও এই ছবিটি স্মার্টফোনের ওয়ালপেপার করবেন না (৬৩৮৪)যে কারণে 'এ পজিটিভ' রক্তে করোনা আক্রান্তের ঝুঁকি বেশি (৬২৮৭)বাংলাদেশে করোনায় আক্রান্ত ৬০ হাজার ছাড়ালো, নতুন মৃত্যু ৩০ (৬২১১)কেরালায় আনারস খেয়ে গর্ভবতী হাতির মৃত্যু নিয়ে সবশেষ যা জানা গেছে (৬০৬১)




justin tv