০৫ জুন ২০২০

সিঙ্গাপুরে ২০ হাজার প্রবাসী শ্রমিক কোয়ারেন্টাইনে

দিন দিন করোনাভাইরাসের প্রকোপ বৃদ্ধি পাওয়ায় সিঙ্গাপুরের ২০ হাজার প্রবাসী শ্রমিককে তাদের নিজ বাসস্থানে ১৪ দিনের জন্য কোয়ারেন্টাইন করা হয়েছে। দেশটির পাংগল শরের এস১১ ও ওয়েস্টলাইনের তোহ গুয়ান ডরমেটরিতে ওই কর্মীরা বসবাস করে।

প্রবাসী শ্রমিকদের দুটি আবাসস্থল সম্পূর্ণ আলাদা করে রাখা হয়েছে। একটিতে ১৩ হাজার কর্মীকে কোয়ারেন্টাইন করা হয়েছে যাদের মধ্যে ৬৩ জন কোভিড-১৯ আক্রান্ত বলে নিশ্চিত শনাক্ত করা হয়েছে। আর অন্যটিতে ছয় হাজার ৮০০ জনকে কোয়ারেন্টাইন রাখা হয়েছে ও ২৮ জনকে কোভিড-১৯ শনাক্ত করা হয়েছে।

দক্ষিণ এশিয়ার বিভিন্ন দেশ থেকে যাওয়া এসব প্রবাসী শ্রমিকেরা মূলত পেশায় নির্মাণ কর্মী। ওই কর্মীদের বেতনসহ তিন বেলার খাবার দেয়া হচ্ছে। তবে কেউ কেউ ঘনবসতি ও নোংরা অবস্থার অভিযোগ করেছেন।

দেশটির শাসকগোষ্ঠীর বরাতে জানানো হয়েছে, প্রবাসীদের মধ্যে করোনার সংক্রমণ বাড়ছে। এই কোয়ারেন্টাইন শ্রমিকদের নিরাপদ রাখবে তাদের মধ্যে ব্যাপক সংক্রমণ ছড়িয়ে পড়া থেকে রক্ষা করবে।

যদিও বহির্বিশ্বে করোনাভাইরাস মোকাবেলায় সিঙ্গাপুরকে নিয়ে বেশ প্রসংশা করা হয়েছে। তবে দেশটিতে স্থনীয়ভাবে সংক্রমণের হার বাড়ছে। এদিকে আগামীকাল মঙ্গলবার থেকে সিঙ্গাপুরে লকডাউন শুরু হবে।

সিঙ্গাপুরে এখন পর্যন্ত এক হাজার ৩০০ জন করোনাভাইরাসে আক্রান্ত এবং ছয়জনের মৃত্যু হয়েছে। তবে বিদেশীদের আক্রান্তের সংখ্যাই বেশি। গত রোববারে দেশটিতে ১২০ জন নতুন আক্রান্ত ধরা পড়েছে।

দেশটিতে স্কুল ও ব্যবসা প্রতিষ্ঠানগুলো এই সপ্তাহ থেকে বন্ধের প্রস্তুতি শুরু হয়েছে। জনগণকে নিজ বাড়িতে থাকার জন্য উৎসাহ দেয়া হচ্ছে।

অধিকাংশ বিদেশী কর্মী ভারত, বাংলাদেশ, শ্রীলঙ্কা ও থাইল্যান্ডসহ দেশ থেকে আগত।

সূত্র : বিবিসি


আরো সংবাদ

ট্রাম্পকে ক্ষমতাচ্যুত করার হুমকি (১১১০০)পঙ্গপাল ঠেকাতে কৃষকের অভিনব আবিষ্কার, মুহু্র্তেই ভাইরাল (৯১৫৮)বৃষ্টিতে ভিজলো আর রোদে শুকালো সালেহ আহম্মদের লাশ (৮৫৫৯)ডোনাল্ড ট্রাম্পকে মুখ বন্ধ রাখতে বললেন পুলিশ প্রধান (৮২৩৮)পরিস্থিতি আমাদের জন্য ভয়াবহ হয়ে উঠেছে : পররাষ্ট্রমন্ত্রী (৭৮১৩)আতসবাজি বাঁধা আনারস মুখে ফেটে নদীতে দাঁড়িয়েই মৃত্যু গর্ভবতী হস্তিনীর (৭৫১০)‘প্লাজমা থেরাপি’ নিয়ে যা হচ্ছে বাংলাদেশে (৬৪৭২)হঠাৎ রাশিয়ায় রক্তচোষা পোকার আতঙ্ক!‌ (৬৪৬২)৪ দিনেই সুস্থ অধিকাংশ রোগী, রাশিয়ার এই ওষুধ নজর গোটা বিশ্বের (৬১২৫)বাংলাদেশে ২৪ ঘণ্টায় ৩৭ জনের মৃত্যু, আক্রান্ত ২৬৯৫ (৫৩১৩)




justin tv