১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

করোনাভাইরাস : সিঙ্গাপুরে এক মাসের লকডাউন

-

সিঙ্গাপুরে কিছু প্রয়োজনীয় সুপারমার্কেট ও ব্যাংক বাদে স্কুল, কর্মস্থলসহ সবকিছু বন্ধের নির্দেশ দিয়েছে সরকার। দেশটির প্রধানমন্ত্রী লি হিসেন লুং শুক্রবার এক মাসের জন্য এই লকডাউন ঘোষণা করেন।

করোনাভাইরাস মহামারি ঠেকাতে এই কঠোর পদক্ষেপ নিয়েছেন বলে জানান তিনি।

আন্তর্জাতিক পর্যায়ে করোনা মোকাবেলায় সিঙ্গাপুর প্রসংশা লাভ করেছে। কিন্তু এই সপ্তাহে দেশটিতে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে এক হাজার ১১৪ জন এবং মারা গেছে পাঁচজন।

প্রধানমন্ত্রী বলেন, সামনের সপ্তাহগুলোতে আমাদের এই ভাইরাসের বৃদ্ধিকে আটকাতে হবে।

খাবার দোকান, ক্লিনিক, হাসপাতাল, প্রয়োজনীয় বস্তুর দোকান ও ব্যাংক খোলা থাকবে।

নির্দেশ অনুযায়ী এপ্রিলের ৭ তারিখ থেকে মে ৪ তারিখ পর্যন্ত এই লকডাউন স্থায়ী হবে। ৮ এপ্রিল থেকে বাড়ি থেকে শিক্ষার্থীদের পড়াশোনার ব্যবস্থা করা হবে। তবে পরিস্থিতির উন্নতি না হলে লকডাউনের সময় আরো বাড়তে পারে।

তিনি আরো বলেন, সকলকে নিজ বাড়িতে অবস্থান করতে বলেছে। এমনকি নিজ বাড়িতেও দূরত্ব বজায় রাখতে হবে।

নগর মন্ত্রণালয় দেশটির বাণিজ্য ও গৃহখাতে ৩০ বিলিয়ন ডলার সাহায্যের ব্যবস্থা করেছে।

সূত্র : টাইমস অফ ইন্ডিয়া


আরো সংবাদ



premium cement
মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত গোয়ালন্দে প্রবাসীর স্ত্রী-সন্তানকে মারধর, বিচারের দাবিতে মানববন্ধন

সকল